1. gnewsbd24@gmail.com : admi2019 :
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৯:৪৮ অপরাহ্ন

‘আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব’

বিনোদন ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ২ আগস্ট, ২০২০
  • ১৪ বার পঠিত

৩ আগস্ট, সোমবার থেকে শুরু হতে যাচ্ছে দ্বাদশ আন্তর্জাতিক আন্তঃ বিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব (IIUSFF) এর ১০ দিন ব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী। ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ (DUFS) আয়োজিত এই উৎসবের দ্বাদশ আয়োজনের সহযোগিতায় রয়েছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (UNHCR)।

চলমান করোনাভাইরাস মহামারির কারণে এ বছর সম্পূর্ণ উৎসবটি অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হবে। আগামী ৩ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত দর্শকরা বিনামূল্যে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের ওয়েবসাইট ও উৎসবের ইউটিউব চ্যানেল সরাসরি চলচ্চিত্রগুলো উপভোগ করতে পারবেন।
প্রতিদিন ২০টি করে পুরো উৎসবজুড়ে মোট ২০০টি চলচ্চিত্র প্রদর্শনী হবে।

প্রতিটি চলচ্চিত্র ২৪ ঘন্টা পর্যন্ত ইউটিউবে দেখার সুযোগ থাকছে। এ বছর বিশ্বের ১০৬টি দেশ থেকে মোট ২ হাজার ৫৮৩ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে জমা পড়েছে। বিচারক পর্ষদ নির্বাচিত শ্রেষ্ঠ ২০০টি চলচ্চিত্রের মধ্যে ৩৮টি অ্যানিমেশন, ১৬টি ডকুমেন্টারি, ১২টি ওয়ান-মিনিট শর্টস, ২৩টি শরনার্থী বিষয়ক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে।

এছাড়াও অনলাইনে আয়োজিত হবে চলচ্চিত্র আড্ডা ও আলোচনা ‘আইআইইউএসএফ টকস’, যেখানে দর্শকরা অংশ নিতে পারবেন। আগামী ১২ আগস্ট বিজয়ীদের নাম ঘোষণা ও পুরষ্কার প্রদানের মাধ্যমে দ্বাদশ আন্তর্জাতিক আন্তঃ বিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবের পর্দা নামবে।

‘Take your camera, frame your dream’ শিরোনামে আন্তর্জাতিক আন্তঃ বিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র (IIUSFF) উৎসব ২০০৭ সালে যাত্রা শুরু করে। মূলত বিশ্বব্যাপী তরুণ নির্মাতাদের সৃজনশীলতাকে বড় পর্দায় দর্শকের কাছে তুলে ধরার উদ্দেশ্য থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ উৎসবটি আয়োজন করে থাকে।

দ্বাদশ আন্তর্জাতিক আন্তঃ বিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবের (IIUSFF) সম্পূর্ণ আয়োজন উপভোগ করা যাবে – https://www.dufs.org/এবং  ইউটিউব: https://www.youtube.com/channel/UCFf0tjZF5Ef41ObfJLDu0bw.

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451