1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:১৫ পূর্বাহ্ন

জননেতা পঙ্কজ ভট্টাচার্য ৮১তম জন্মদিন পালিত

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০
  • ২০ বার পঠিত

প্রগতিশীল গণতান্ত্রিক রাজনৈতিক আন্দোলনের সাহসীযোদ্ধা ৬০এর দশকের স্বৈরাচার আয়ুব-ইয়াহিয়া বিরোধী ছাত্র আন্দোলনের নেতা ঐক্য ন্যাপ সভাপতি ও সম্মিলিত সামাজিক আন্দোলনের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও প্রেসিডিয়াম সদস্য জননেতা পঙ্কজ ভট্টাচার্য আজ ৬ আগস্ট জন্মের ৮১তম বছরে পদার্পন করেছেন।

দিনটি উপলক্ষে সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে বিকেল ৫ টায় পঙ্কজ ভট্টাচার্যের সহকর্মী ও শুভান্যুধায়ীদের উপস্থিতিতে সংগঠনের সভাপতি জিয়া উদ্দিন তারেক আলীর সভাপতিত্বে ভার্চুয়াল সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সভায় আরো বক্তব্য রাখেন, ডা. সারওয়ার আলী প্রেসিডিয়াম সদস্য, অধ্যাপক ড. নূর মহম্মদ তালুকদার সদস্য সচিব সাম্প্রদায়িকতা জঙ্গিবাদ বিরোধী মঞ্চ, সম্মিলিত সামাজিক আন্দোলনের যুগ্ন সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, কেন্দ্রীয় নেতা আব্দুল ওয়াহেদ, জাহাঙ্গির আলম ফজলু, জোবায়ের আলম, ঐক্য ন্যাপ যুগ্ন সাধারণ সম্পাদক হারুনার রশিদ ভুঁইয়া, কেন্দ্রীয় নেতা প্রনব কুমার বিশ্বাস, সাবেক ছাত্র নেতা মানবেন্দ্র দেব, ন্যাপ নেতা রাশেদ, গোলাম আব্বাস, শেখ মোহাম্মদ ইসমাইল আলী প্রমুখ।

সংগঠনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদের সঞ্চালনায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ডা. সারওয়ার আলী বলেন, জীবনের প্রতিটি মুহুর্তে রাজনীতি নিয়ে স্বপ্ন দেখা মানুষগুলোর মধ্যে পঙ্কজ-দা আমার দেখাদের মধ্যে অন্যতম।

কখনো তার মধ্যে হতাশা যেমনটি দেখিনি, তেমনি সারা জীবন দেশের এ প্রান্ত থেকে ওপ্রান্তে ঘুরে বেড়ানো নিরবে নিবির্ত্তে নিংস্বার্থ তার মত একজন রাজনীতিক খুজে পাওয়া মুশকিল। আমি তার দীর্ঘায়ু কামনা করছি।

অধ্যাপক ড. নূর মোহম্মদ তালুকদার বলেন, একজন চৌকশ রাজনীতিক হিসেবে পঙ্কজ ভট্টচার্য সর্বদা অসাম্প্রদায়িকতার লাড়াইকে এগিয়ে নিয়ে যেতে সচেষ্ট রয়েছেন। মানুষের প্রতি দায়বদ্ধতা তাকে সারাজীবন সক্রিয় থাকতে উৎসাহিত করেছেন।

সংবর্ধিত অতিথি পঙ্কজ ভট্টাচার্য বলে, বিশ্ববাসীর সাথে আজকে বাংলাদেশ ও করোনা মহামারিতে নানান জটিলতার মুখোমুখি। দেশে স্বাস্থ্য, শিক্ষ্যা, কর্মসংস্থান, আইন-শৃংখলা পরিস্থিতি সহ সকল ক্ষেত্রে জনজীবন অতিষ্ঠ। বেদনাদায়ক হলো আমরা যে লক্ষ্য নিয়ে মুক্তিযুদ্ধকে সংগঠিত করেছি সেই সফলতা দেশবাসী পায়নি। দেশে মূলত মাফিয়া, সাম্প্রদায়িকতাবাদী ও সুবিধাবাদীদের পদচারনায় মুখোরিত।

মানুষের দুঃখ দুদর্শা দেখে জীবনের শেষ প্রান্তে এসে আশান্বিত না হয়ে বেদনাহত হই। করোনার করাল গ্রাসে ইতোমধ্যে দেশ-বিদেশের অনেক গুনিজনকে আমরা হারিয়েছি। আমরা যারা এখনো বেঁচে আছি তারাও জীবনমৃত প্রায়। এখন সাহস ও ভরসার যায়গা হলো নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

যারা সত্যিকার দেশপ্রেম নিয়ে দায়িত্ব নিবেন, দেশে ধর্ম-বর্ণ, জাত ভেদাভেদ ভুলে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় দেশবাসীকে জাগিয়ে তুলবেন। শোষণ ও বৈষম্য মুক্ত স্বদেশ গড়ে তুলবেন। আজকের এই আয়োজনের জন্য সবার কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

দেশবাসীর ভালবাসা নিয়ে আমি সারাজীবন সচেতনভাবে কাজকরার চেষ্টা করেছি, দেশের শ্রমিক, কৃষক, নারী-পুরুষ, ছাত্র জনতার ন্যায্যতা প্রতিষ্ঠার লড়াইকে ব্রত হিসেবে নিয়ে, বাকি সময়টুকু যেন মানুষের পাশে থাকতে পারি সবার কাছে আমি সেই আর্শিবাদ প্রার্থনা করছি।

সভাপতির বক্তব্যে জিয়া উদ্দিন তারেক আলী বলেন, ৮১তম বছরে পদার্পন এটা আমাদের জন্য আনন্দের, আমরা আশা করি দাদা শতবর্ষ অতিক্রম করে মানব মুক্তির নেতৃত্ব দিয়ে যাবেন। বৈষম্যহীন সমাজ গড়তে তার ত্যাগ সফলতা দেখবে বলে প্রত্যাশা করি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451