1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৬:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝালকাঠিতে ‘নিজের বলার একটা গ্রুপ ফাউন্ডেশন’র হাজারতম দিন উদযাপন সাতক্ষীরার কলারোয়ায় জিকেবিএসপি’র ২ দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ উদ্বোধন বান্দরবান সাংবাদিক ইউনিয়নের আত্মপ্রকাশ পত্নীতলায় জাতীয় কন্যা শিশু দিবস-২০২০ পালিত ঝালকাঠিতে ৯০হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে দক্ষিন বঙ্গের গণমানুষের মুখপাত্র লোকসমাজ – সুমিত আদিবাসী উরাও জনগোষ্ঠীর উপর গবেষণার ফলাফল নিয়ে সংবাদ সম্মেলন তালায় নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে বালিয়াকান্দিতে উপজেলা আইন শৃংখলা ও সন্ত্রাস নাশকতা প্রতিরোধ কমিটির সভা মাগুরায় জাতীয় কন্যা শিশু দিবসে আলোচনা সভা

রাস্তার উপর টয়লেটের হাউস : পথচারীদের দুর্ভোগ চরমে

নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি (নওগাঁ) :
  • আপডেট টাইম : শনিবার, ৮ আগস্ট, ২০২০
  • ২৩ বার পঠিত

নওগাঁর আত্রাইয়ে অপরিকল্পিত ভাবে রাস্তার উপর টয়লেটের হাউস নির্মাণ করায় পথচারীরা দুর্ভোগের শিকার হচ্ছেন। বর্তমানে টয়লেটের হাউস ভরে গিয়ে মলযুক্ত পানি প্রতিনিয়ত রাস্তায় জমে থাকার কারনে জনসাধারণের চলাচল কষ্টকর হয়ে পড়েছে।

জানাযায়, আত্রাই উপজেলা পরিষদ নিউমার্কেটের দ্বিতীয় তলায় রয়েছে সোনালী ব্যাংক, আত্রাই শাখা। এ ব্যাংকের টয়লেটের হাউস নির্মাণ করা হয়েছে নিউমার্কেটের রাস্তার উপর। মার্কেটের এ রাস্তার দুই পার্শে রয়েছে দোকানপাট। মাঝ দিয়ে তৈরি রাস্তা দিয়ে দুই পার্শের দোকানীসহ লোকজনদের চলাচল করতে হয়।

এ রাস্তা দিয়ে ভটভটি, রিক্সা ভ্যান, সাইকেল মোটরসাইকেলসহ বিভিন্ন প্রকার যানবাহনও চলাচল করে থাকে। এ রাস্তার উপর নির্মিত ব্যাংকের টয়লেটের হাউস ভরে গিয়ে মলযুক্ত পানি প্রতিনিয়ত রাস্তায় জমে থাকার কারনে জনসাধারণ ও ব্যবসায়ীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। অনেক সময় যানবাহনের চাকার পানি ছিটকে পড়ে পথচারীদের পোষাক পরিচ্ছদ নষ্ট হয়ে যায়।

স্থানীয় ব্যবসায়ী পলাশ বলেন, আমাদের দোকানের সামনে সব সময় টয়লেটের পানি জমে থাকার কারনে ক্রেতারা আমাদের দোকানে আসতে পারে না। ফলে ব্যবসায়ীকভাবে আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি। উপজেলা পরিষদ প্রতি মাসে ব্যাংকের কাছ থেকে মোটা অংকের ভাড়া নেয়। অথচ এমন একটি সমস্যার সমাধানে তাদের আন্তরিকতার খুব অভাব।

সোনালী ব্যাংক লিমিটেড আত্রাই শাখা ব্যবস্থাপক এবিএম আব্দুল হাকিম বলেন, বিষয়টি উপজেলা পরিষদকে একাধিকবার জানানো হয়েছে। তারা যদি সংস্কার করে না দেন, তাহলে আমাদের করার কিছু নেই। কারন আমরা এখানে ভারাটিয়া হিসেবে রয়েছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম বলেন, বিষয়টি আমাদের জানা আছে। এ সমস্যার স্থায়ী সমাধানে আমরা প্রায় দেড় কোটি টাকার একটি প্রজেক্ট প্রণয়ন করছি। এটি বাস্তবায়ন করতে পারলে উপজেলা ভূমি অফিস, ইউপি কার্যালয়, ব্যাংক ও পাথাইলঝাড়া সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয় এলাকার পানি ও বর্জ নিষ্কাশনে আর সমস্যা থাকবে না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451