1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০১:১১ পূর্বাহ্ন

বিশ্বে করোনা ভাইরাসে প্রাণ কেড়েছে সোয়া ৭ লাখ

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ১৮ বার পঠিত

মহামারি করোনাভাইরাস বিশ্বের দেশে দেশে তাণ্ডব অব্যাহত রেখেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৫ হাজার ৬১১ জনের প্রাণ কেড়ে নিয়েছে এ ভাইরাস। এ নিয়ে বিশ্বব্যাপী মোট প্রাণ হারিয়েছেন ৭ লাখ ২৯ হাজার ৫৯১ জন। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরও ২ লাখ ৬২ হাজার ৫২৪ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৮ লাখ ৫ হাজার ২৯২ জন। এছাড়া মোট সুস্থ হয়েছেন ১২ কোটি ৭ লাখ ২১ হাজার ৮৫০ জন।রোববার (৯ আগস্ট) সকাল ৯টায় এ তথ্য প্রকাশ করেছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৯৭৬ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্তের হিসাবে দেশটির অবস্থান ২য়।

এ সময়ে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন ভারতে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ১৫৬ জন এবং মৃত্যু হয়েছে ৮৭৫ জনের। দেশভিত্তিক পরিসংখ্যানে মৃত্যুর এ সংখ্যা ২য় সর্বোচ্চ।

মোট আক্রান্তের হিসাবে ২য় অবস্থানে থাকা ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৩০৫ জন; আর মৃত্যু হয়েছে ৮৪১ জনের।

৪র্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে কলাম্বিয়ায়। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন প্রায় ১০ হাজার (৯৬৭৪) জন। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৯০ জনের।

২৪ ঘণ্টায় আক্রান্তের দিক থেকে ৫ম অবস্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। এখানে ৭ হাজার ৭১২ জন আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৩০১ জনের।গত ২৪ ঘণ্টার হিসাবে ইউরোপে মৃত্যু হয়েছে ৩৩১ জনের; আর আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৫১২ জন।

উত্তর আমেরিকায় আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৩৭৪ জন; আর মৃত্যু হয়েছে ১ হাজার ৯০৬ জনের এবং দক্ষিণ আমেরিকায় ১ হাজার ৫৮০ জনের মৃত্যু এবং ৭৫ হাজার ৭০৩ জন আক্রান্ত হয়েছেন।

এশিয়ায় আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ২৯৯ জন। এ মহাদেশে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬৯ জনের। আফ্রিকায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২০৯ জন, মৃত্যু হয়েছে ৪১৩ জনের। ওশেনিয়ায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২ জনের। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৪২৭ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451