1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৬ পূর্বাহ্ন

পুনরায় বিজয়ী হওয়ায় রাজাপাকসেকে বাংলাদেশ ন্যাপ’র অভিনন্দন

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ২০ বার পঠিত

গত ৫ আগস্ট অনুষ্ঠিত শ্রীলঙ্কার জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান ক্ষমতাসীন দল শ্রীলঙ্কা পদুজনা পার্টি (এসএলপিপি)’র বিজয়ে সেই দেশের প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

রবিবার (৯ আগস্ট) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ অভিনন্দন জানান।

তারা বলেন, জাতীয় নির্বাচনে এই বিজয়ের মাধ্যমে বর্তমান নেতৃত্বের ওপর শ্রীলঙ্কার জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন ঘটেছে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার দীর্ঘদিনের বন্ধুত্ব আরো বেশী শক্তিশালী হবে বলে প্রত্যাশা করেন। বাংলাদেশে শ্রীলঙ্কার একটি বিশাল জনগোষ্ঠীর বসবাসও এই চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের দৃষ্টান্ত।

নেতৃদ্বয় বলেন, ইংরেজদের উপনিবেশের বেশ আগে থেকেই দক্ষিণ এশীয় এই দুই রাষ্ট্রর মধ্যে ঐতিহাসিকভাবে বন্ধন রয়েছে। প্রাচীন পালি ক্রনিকলগুলিতে উল্লেখ করা রয়েছে যে, শ্রীলংকার প্রথম রাজা আধুনিক বাংলাদেশে অবস্থিত ওয়াংগার রাজত্বের পূর্বপুরুষদের একজন ছিলেন।

১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকেই বাংলাদেশের সঙ্গে শ্রীলঙ্কার ফলপ্রসূ সম্পর্ক রয়েছে। এই সম্পর্ক কখনো ব্যাহত হয়নি এবং এবার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে নেতৃত্বে দুই দেশের জনগন ও বিভিন্ন রাজনৈতিক দলগুলোর মধ্যে সম্পর্ক আরো শক্তিশালী হবে বলে আশা করি। তারা মাহিন্দা রাজাপাকসের সুস্বাস্থ্য ও সাফল্য কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451