1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫৪ অপরাহ্ন

ধারাবাহিক নাটক ‘মধ্যবর্তিনী’

বিনোদন ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ২১ বার পঠিত

রবীন্দ্রনাথ ঠাকুরের ধ্রুপদী গল্প ‘মধ্যবর্তিনী’র অনুপ্রেরণায় ধারাবাহিকটি লিখেছেন আহমেদ খান হীরক এবং পরিচালনা করেছেন রাজু খান। প্রচারিত হচ্ছে শনি থেকে বৃহস্পতি প্রতিদিন রাত ৮টা ৩০মিনিটে।

নাটকটিতে অভিনয় করেছেন সোহানা সাবা, আনিসুর রহমান মিলন, শারমিন আঁখি, ডলি জহুর, সাবেরী আলম, শতাব্দী ওয়াদুদ, কল্যাণ কোরাইয়া, নাবিলাসহ আরো অনেকে।

মায়ের মতো শাশুড়ি, বোনের মতো ননদ আর বন্ধুর মতো স্বামী নিয়ে শাম্মী ভরা সংসার। অপূর্ণতা যদি কিছু থেকেই থাকে তাহলে সেটা একটা সন্তান। শাম্মী কোনো দিন মা হতে পারবে না। পরিবারের কোনো চাপ না থাকলেও শাম্মীর নিজের ভেতরেই যেন এই একটা কষ্টটা পোড়ায়। স্বামী ইমরানকে তীব্র ভালোবাসে বলেই সে চায় তাকে কেউ ’বাবা’ বলে ডাকুক। এই ইচ্ছা থেকেই ইমরানের আরেকটা বিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয় শাম্মী।

প্রায় সবার অমতেই ইমরানের জন্য নতুন এক মেয়ের সন্ধান পায় শাম্মী—বরিশালের মেয়ে মৌ। বাবা-মা’হীন মৌকে প্রথম দেখায় পছন্দ করে ফেলে শাম্মী। তাকে ইমরানের দ্বিতীয় স্ত্রী হিসেবে ঘরেও তোলে। কিন্তু তারপর থেকেই শাম্মী বুঝতে পারে একটা কোথাও ভুল হয়ে গেছে। উচ্চাভিলাষী মৌ ধীরে ধীরে নিয়ন্ত্রণ করতে থাকে ইমরানকে, একটা সময় পুরো বাড়িটাকেই। সর্ম্পকের যে সুতো বাড়িটায় এতদিন নকশি এঁকেছিল, সেই সুতোয় যেন জাল হয়ে উঠতে থাকে। মৌয়ের ভুলে বাড়ির সবাই যখন সর্বনাশের চূড়ায়, মৌ তখন যেন নিজের ভুল বুঝতে পারে। কিন্তু ততদিনে অনেক দেরি হয়ে গেছে। যে সন্তানের আগ্রহে ছিল এ বাড়ির সবাই, সেই সন্তান গর্ভে নিয়ে মৌ মারা যায়।

এরপর কেটে যায় পাঁচ বছর!

শাম্মী আর ইমরান আবার নতুনভাবে শুরু করেছে সব কিছু। তাদের সাথে বাড়িতে থাকছে তাদের ফুফু আর ফুফাত ভাই। আবার যেন ভরে উঠেছে সংসার। কিন্তু এরকম সময়েই ইমরান একটা অনুষ্ঠানে আবিষ্কার করে মৌকে। যে মৌ পাঁচ বছর আগে মারা গেছে, সেই মৌ গান গাইছে মঞ্চে। সবাই তার নাম বলছে-মায়া! মায়া আসলে কে? মায়া কি আসলে মৌ, নাকি মৌয়ের মতো দেখতে এমন একজন যে আসলে এসেছে ইমরানদের ওপর প্রতিশোধ নিতে?

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451