1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪০ অপরাহ্ন
শিরোনাম :

প্রধানমন্ত্রীর দেয়া জমি দখলের চেষ্টা বন্ধের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন

সিরাজুল ইসলাম রতন, গাইবান্ধা প্রতিনিধি :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ১৭ বার পঠিত

প্রধানমন্ত্রীর দেয়া জমি দখলের চেষ্টা বন্ধের দাবিতে মঙ্গলবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ভুমিহীনরা ঘন্টাব্যাপী এক মানববন্ধনের কর্মসূচী পালন করে। পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের কোমরপুর গ্রামের শতাধিক ভুমিহীন মানুষ এ মানববন্ধনে অংশ নেয়।

উলে¬খ্য, একই ইউনিয়নের ভগবানপুর গ্রামের কতিপয় চিহ্নিত ভূমিদস্যূ একটি সংঘবদ্ধ চক্র ভূমিহীনদের উপর হামলা, মামলা, নির্যাতন চালিয়ে ওই জমি দখলের চেষ্টা চালাচ্ছে বলে মানববন্ধনে জানানো হয়। মানববন্ধন চলাকালে ভূমিহীনদের বক্তব্য রাখেন সিরাজুল ইসলাম, আমিনুল ইসলাম, বুদা মিয়া, জেসমিন বেগম প্রমুখ। বক্তারা বলেন, মুজিববর্ষ উপলক্ষে বরিশাল ইউনিয়নের কোমরপুর গ্রামে ভূমি মন্ত্রণালয়ের ভূমি সংস্কার বোর্ড থেকে ভূমিহীনদেরকে ৩৬ শতক জমি বন্দোবস্ত করা হয়।

এরপর ৪ শতক করে প¬ট আকারে প্রত্যেক ভূমিহীন এই জমি পায়। সরকারের দেয়া প্রায় ১ কোটি মূল্যের এই জমি বিভিন্নভাবে দখলের চেষ্টা চালাচ্ছে সংঘবদ্ধ ভূমিদস্যুরা। ওই জমি দখলের চেষ্টায় প্রায় প্রতিদিন ভূমিহীনদের বসতবাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট চালাচ্ছে সংঘবদ্ধ চক্রটি।

বক্তারা অভিযোগ করে বলেন, সম্প্রতি সময়ে তার ওই চক্রটি ভূমিহীন পরিবারদের অবরুদ্ধ করে রেখেছে। তাদেরকে ওই জমি থেকে চলে যাওয়ার জন্য প্রতিনিয়ত হুমকি দিচ্ছে। বিষয়টি পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) জানালেও কোন পদেক্ষপ গ্রহন না করায় তারা মানববন্ধন পালন করছি।

তারা আরও বলেন, কিছুদিন আগে ভূমিদস্যুদের ওই সন্ত্রাসী চক্রটি ওই খাস জমি থেকে তাদেরকে উচ্ছেদ করার জন্য অতর্কিত হামলা করে ঘরবাড়ি ভাংচুর ও লুটপাট করে। প্রধানমন্ত্রীর দেয়া জমি তারা কিছুতেই হারাতে দিবো না। এব্যাপারে তারা জেলা প্রশাসনসহ সংশি¬ষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451