1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫৩ অপরাহ্ন

তুর্কি ধারাবাহিক সুলতান সুলেমানঃ কোসেম

বিনোদন ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ১৭ বার পঠিত

সুলতান সুলেমানের দৌহিত্র সুলতান ৩য় মুরাদের যোগ্য উত্তরসূরি, তাঁর দৌহিত্র্য সুলতান আহমেদ ও তার সন্তানদের রাজত্বকালকে কেন্দ্র করে নির্মিত তুরস্কের এই জনপ্রিয় মেগাসিরিয়াল। হুররাম সুলতানের পর অটোম্যান সাম্রাজ্যের অন্যতম মহিয়সী নারী হয়ে উঠে সুলতান আহমেদের সহধর্মিণী “কোসেম সুলতান”।

এক সাধারণ গ্রীক বণিকের কোমলমতি মেয়ে “আনাস্তাসিয়া” যে পরবর্তীতে “মাহপেইকার” এবং সর্বশেষ “কোসেম” উপাধি লাভ করে, যে কিনা হুররাম সুলতানের মতই বারবার প্রাসাদ ষড়যন্ত্রের শিকার হয় এবং সর্বশেষ পিতার হত্যার প্রতিশোধ নিতে গিয়ে নিজেকে শক্তিমান করে তোলে। ধীরে ধীরে কোসেম সুলতান এতটাই প্রভাবশালী হয়ে উঠে যে হুররাম সুলতানের মত লুকিয়ে নয় বরং প্রকাশ্যে সা¤্রাজ্যের নানা বিষয়াদি নিজের নিয়ন্ত্রণে রাখে। তার পথের বাধা হয়ে দাঁড়ায় সুলতান ৩য় মুরাদের স্ত্রী আরেক ক্ষমতাধর সা¤্রাজ্ঞী সাফিয়ে সুলতান।

এদিকে সুলতান আহমেদের সৎ মা হালিমে সুলতান নিজ সন্তান মুস্তাফাকে সিংহাসনে বসানোর প্রয়াস চালায় এবং বারবার কোসেম ও সুলতান আহমেদের সামনে নতুন বাধা সৃষ্টি করে। ভাইহত্যা, প্রাসাদ চক্রান্ত, যুদ্ধ-বিগ্রহ, রাজ্যজয়, অস্থিতিশীল রাজনৈতিক ঘটনা, ক্ষমতার দ্বন্দ্ব ও লড়াই এই সিরিয়ালের উপজীব্য বিষয়। প্রচারিত হবে শনি থেকে শুক্রবার প্রতিদিন রাত ৭টা ৩০ মিনিটে

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451