1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১২:৪৫ পূর্বাহ্ন

সাব-রেজিষ্ট্রার তফসিল বর্ণিত সম্পতি রেজিষ্ট্রী না দিতে জেলা রেজিষ্ট্রারের নিকট অভিযোগ

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ২২ বার পঠিত

ফুলবাড়ীতে তফসিল বর্ণিত সম্পতি বিষয়ে মামলা মামলা মোকদ্দমা চলমান থাকায় ফুরবাড়ী সাব-রেজিষ্ট্রার জমি রেজিষ্ট্রী না দিতে পারে এই মর্মে জেলা রেজিষ্ট্রারের নিকট মুল জমির মালিক তোফায়ের হোসেন চৌধুরীর লিখিত অভিযোগ। ফুলবাড়ী উপজেলার কাজিহাল ইউপির মিরপুর গ্রামের মৃত জালাল উদ্দীন চৌধুরীর পুত্র মোঃ তোফায়েল হোসেন চৌধুরীর দিনাজপুর জেলা রেজিষ্ট্রারের নিকট গত ১২/০৮/২০২০ ইং তারিখে জমি রেজিষ্ট্রীর বিষয়ে ফুলবাড়ী সাব-রেজিষ্ট্রারের লিখিত অভিযোগ করেন।

লিখিত অভিযোগে জানা যায়, মোঃ তোফায়েল হোসেন চৌধুরী গংরা খতিয়ান নং-১৭ দাগ-৭৩, ১০৪, ৭৬, ১১০, ১০১। খতিয়ান-১৯, দাগ-১০৮, ১১১। খতিয়ান নং-১৮ দাগ-১২৪। মোট ৮ দাগে জমির সর্বমোট পরিমান-৩২.২৭ একর। উক্ত সম্পত্তি তার দাদি খোতেজা বিবি চৌধুরী রানী নামিয় জোত জমি ঐ তফসিল বর্ণিত সম্পত্তি তার পিতা দীর্ঘ দিন ধরে ভোগ দখল করা অবস্থায় মৃত্যুবরণ করলে উক্ত সম্পতি বর্তমানে তোফায়েল হোসেন চৌধুরী সহ তার পরিবারের ওয়ারিশগণ ভোগ দখল করে আসছে।

উক্ত তফসিল বর্ণিত সম্পত্তি বি,এস,ডি,পি রেকর্ড ভূক্ত হয় তাদের নামে। এই অবস্থায় তার প্রতিপক্ষ মোঃ সুবক্তগীন সফিক, পিতা-মৃত সেরাজুল হক চৌধুরী, মোছাঃ আয়শা বেগম স্বামী মৃত্যু সিরাজুল হক চৌধুরী, সাং-বাড়ী নং-১৪ (নিচতলা) এভিনিউ রোড-০২, ব্লক নং-০১, সেকশন-১, থানা শাহ আলী মিরপুর, জেলা-ঢাকা এর পিতা ও স্বামী সিরাজুল হক চৌধুরী গং জীবিত থাকা কালীন সময়ে তোফায়েল হোসেন চৌধুরীর ওয়ারিশদের নামিয় সম্পত্তি অবৈধ্য ভাবে পুনরায় তার দাদী কর্তৃক হেপাবিল এওয়াজ দলিল করে জবর দখল এবং ভোগ দখল করার চেষ্টা চালায়। এতে প্রকৃত জমির মালিকরা বাধা প্রদান করলে উক্ত সম্পত্তির উপর প্রতিপক্ষরা পিতা ও স্বামী তোফায়েল হোসেন চৌধুরীর ওয়ারিশদের বিরুদ্ধে বাটোয়ারা মামলা করেন।

উক্ত মামলার বিষয়ে কোন নোটিশ না পাওয়ায় একতরফা প্রতিপক্ষদের বিরুদ্ধে আদালত রায় দেয়। পর্বতীতে রায়ের বিরুদ্ধে তোফায়েল হোসেন চৌধুরী ওয়ারিশরা আমার সিনিয়র সহকারী জজ আদালত দিনাজপুর এ অপিল মামলা দায়ের করেন। যাহার মামলা নং-১৩৮/৯৮। এছাড়া তাদের নামে দলিল খানা বাতিলের নিমিত্তে সহকারী জজ আদালতে মামলাটি বিচারাধীন নিমিত্তে ১২/১৩ মিস মোকদ্দমা অনায়ন করেন। তারা বিজ্ঞ জেলা জজ আদালত দিনাজপুর এ মোকদ্দমা নং-১৩/২০১৬ মিস (২৪ ধারা মতে) পুনরায় সহকারী জজ আদালত ফুলবাড়ী তে বিচার কার্য পরিচালনার জন্য আবেদন করেন। যাহা বর্তমানে বিচারাধীন রয়েছে।

প্রতিপক্ষরা মামলা মোকদ্দমা উপেক্ষা করে গোপনে ইচ্ছামত তোফায়েল হোসেন চৌধুরীর পরিবারদের ভোগ দখলিয় জমি অন্যত্র বিক্রয় করার জন্য ষড়যন্ত্র করছে। যেহেতু নি¤œ তফসিল বর্ণিত সম্পত্তি নিয়ে আদলতে মামলা চলছে সেহেতু উক্ত মোকদ্দমা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্রতিপক্ষরা কোন ভাবে সম্পত্তি হস্তান্তর বা কাহার বরাবরে রেজিষ্ট্রী সম্পাদন করেতে পারে না। কিন্ত ফুলবাড়ী সাব-রেজিষ্ট্রার অফিসার ঐ জমিতে মামলা থাকা সত্তেও গোপনে জমিটি রেজিষ্ট্রী দেওয়ার প্রচেষ্টা করছে।

মোঃ সুবক্তগীন সফিক এর জন্ম ভারতে তার পিতা মৃত সিরাজুল হক চৌধুরী স্থায়ী ভাবে ভারতে বসবাস করা অবস্থায় মৃত্যুবরণ করেন। কিন্তু সিরাজুল হক চৌধুরীর মৃত্যুর পর মোঃ সুবক্তগীন সফিক পিতা বলে দাবী করেন। এবং বাংলাদেশের এসে ভোটার হন। ভারতীয় নাগরিক কি করে বাংলাদেশে এসে ভোটার হয় এ নিয়ে নানা প্রশ্ন উঠছে। তার মা একজন খ্রীষ্টান খ্রীষ্টান থেকে মুসলিম হলে কোর্টে এভিডেভিট এর মাধ্যমে কাজী অফিসে শরিয়ত মোতাবেক বিবাহ রেজিষ্ট্রীর কাগজ থাকতে হবে। তাও তিনি দেখাতে পারেনি।

এ বিষয়ে ফুলবাড়ী সাব-রেজিষ্ট্রার মোঃ মনিরুল ইসলাম এর সাথে কথা বললে তিনি জানান, জেলা রেজিষ্ট্রার আমাকে জবাব দেওয়ার নোটিশ পাঠিয়েছে সবকিছু পর্যালোচনা করে নোটিশের জবাব পাঠানো হবে। তাবে জমি যে কোন লোক রেজিষ্ট্রী দিতে পারে আইগত ভাবে কেউ বাধা দিতে পারে না। এ ব্যাপারে মোঃ তোফায়েল হোসেন চৌধুরী ন্যায় বিচার পেতে এবং ফুলবাড়ী সাব-রেজিষ্ট্রার জমি রেজিষ্ট্রী করে দিতে যদি না পারে সে জন্য তিনি উদ্ধর্তন কর্তৃপক্ষের আসুহস্তক্ষেপ কামনা করেন।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451