1. gnewsbd24@gmail.com : admi2019 :
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৬:৩৩ পূর্বাহ্ন

তানোরে সমাজ সেবা দপ্তরের ঋণ নিয়ে লুকোচুরি

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • আপডেট টাইম : রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ১৭ বার পঠিত

রাজশাহীর তানোরে সমাজ সেবা দপ্তরের ঋণ পরিশোধের পর বিভিন্ন তাল বাহানাই বিগত দুই মাস ধরে গ্রাহকদের পুনরায় ঋণ দেয়া হচ্ছেনা বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় চলতি বছরের জুন মাসের শুরুর দিকে পুনরায় ঋণ পাওয়ার জন্য গ্রাহক উপজেলার কামারগাঁ ইউপি এলাকার পারিশোগ্রামের সুমন সরকারসহ আটজন গ্রাহকের স্বাক্ষরে উপজেলা নির্বাহীর দপ্তরে লিখিত অভিযোগ দেন।এতে করে ঋণ না পেয়ে চরম হতাশায় পড়েছেন ২৪জন গ্রাহক।

অভিযোগে উল্লেখ, উপজেলার সমাজ সেবা কার্যালয় হতে গত বছরে আর এস এস প্রকল্প হতে ২৪জন সদস্য ৫ লাখ টাকা ঋণ নেয় এবং সারভিজ সার্চসহ চলতি বছরের জুলাই মাসে ঋণ পরিশোধ করেন। পরিশোধের পর স্কিম তৈরি করলেও রহস্যজনক কারনে সমাজ সেবা অধিদপ্তর কোন ভাবেই ঋণ দিতে রাজি না।

গ্রাহকদের পক্ষে অভিযোগ কারী শ্রী সুমন সরকার জানান আমরা সময় মত ঋণ পরিশোধ করি এবং আমাদেরকে পুনরায় ঋণ দেওয়ার কথা। কিন্তু রহস্যজনক কারনে ঋণ দেয়া হচ্ছেনা।এদিকে দুই মাস হলেও অভিযোগ দিয়েছি কিন্তু কোন সাড়াই নেই।

সমাজ সেবা অফিসার মাতিনুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান সরকার দরিদ্র ব্যাক্তি ও পরিবারের জন্য এপ্রকল্প দিয়েছেন। আমরা তাদেরকে ঋণ দেবার জন্য স্কিম তৈরি করে তদন্তে গিয়ে দেখি ২৪জন গ্রাহকের মধ্যে বেশির ভাগ ধনাঢ্য এবং তাঁরা সময়মত ঋণ পরিশোধ করেননি।

প্রথমে ঋণ দেওয়ার সময় তদন্ত না করে কিভাবে ঋণ দিলেন জানতে চাইলে তিনি এক ব্যাক্তির উপর বিশ্বাস করে ঋণ দেন বলে এই প্রতিবেদককে জানান।  এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো জানান অভিযোগের বিষয়ে আমার জানা নেই।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451