1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫০ অপরাহ্ন
শিরোনাম :

কানাডায় ‘পুলিশ সেজে’ বন্দুকধারীর হামলা, নিহত ১৭

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ৬০ বার পঠিত

কানাডার নোভা স্কোশিয়া প্রদেশে পুলিশের পোশাক পরে অতর্কিতে হামলা চালিয়েছে এক বন্দুকধারী। এতে অন্তত ১৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দেশটির এক নারী পুলিশ কর্মকর্তাও আছেন। কানাডিয়ান পুলিশ রবিবার এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় ১২ ঘণ্টা ধরে তাণ্ডব চালায় ওই বন্দুকধারী। দেশটির পুলিশ জানিয়েছে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। কেননা ওই হামলাকারী নোভা স্কোশিয়ার বিভিন্ন জায়গায় হামলা চালায়। ইতিমধ্যে ওই হামলাকারীও নিহত হয়েছে বলে খবরে বলা হয়েছে।

নোভা স্কোশিয়ার পুলিশ এক টুইট বার্তায় জানায়, ৫১ বছর বয়সী ওই হামলাকারীর নাম গ্যাব্রিয়েল ওর্টম্যান। তবে ওই হামলাকারী কিভাবে নিহত হয়েছে তার বিস্তারিত কিছু বলা হয়নি।

দেশটির পুলিশের পক্ষ থেকে আরও বলা হয়েছে, পুলিশের পোশাক পরে এবং সম্ভবত ‘পুলিশের গাড়ি’ ব্যবহার করে শনিবার রাতে নোভা স্কোশিয়া প্রদেশের কেন্দ্রীয় শহর হলিফেক্স থেকে ১৩০ কিলোমিটার দূরের উপকূলীয় শহর পোর্টাপিকেতে ওই হামলাকারী হামলা শুরু করে।

এরপর ওই এলাকার বাসিন্দারা পুলিশকে ফোন করে জানান। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে আসলে হামলাকারী পালিয়ে যায় এবং আরো কয়েক জায়গায় হামলা চালায়। এভাবে ১২ ঘণ্টা ধরে চলে হামলা।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এই ঘটনাকে ‘ভয়াবহ পরিস্থিতি’ বলে উল্লেখ করেছেন। কয়েক দশকের মধ্যে দেশটিতে এটি রক্তক্ষয়ী হামলা। বিবিসি, ওয়াশিংটন পোস্ট, ইন্ডিপেনডেন্ট।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451