1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৬:২৬ পূর্বাহ্ন

উহানেই খুলে দেয়া হলো শিক্ষা প্রতিষ্ঠান

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩ বার পঠিত

দীর্ঘ আট মাস পর করোনা মহামারির উৎপত্তিস্থল চীনের উহানে চালু হলো শিক্ষা প্রতিষ্ঠান। গতকাল মঙ্গলবার (১ সেপ্টেম্বর) প্রায় ১৪ লাখ শিক্ষার্থীকে শিক্ষা প্রতিষ্ঠানে স্বাগত জানানো হয়। দীর্ঘদিন পর স্কুলে ফিরতে পেরে খুশি শিক্ষার্থীরা।

স্কুল খুলে দেয়ায় আগের দল বেধে না ঢুকলেও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান প্রবেশ করছে শিশুরা। শহরটিতে মহামারি করোনা ভাইরাস নিয়ন্ত্রণে আসায় দীর্ঘ দিন পর খুলে দেয়া হয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। এতে আনন্দিত কোলমতি শিশুরা।

এক ক্ষুদে শিক্ষার্থীরা বলল, নতুন করে সব শুরু হচ্ছে। আমরা আবার একসাথে হব বিষয়টি ভাবতেই ভালো লাগছে। অনেক দিন পর বন্ধুদের সাথে দেখা হয়েছে। আমি সত্যিই আনন্দিত।স্কুল চালু হলেও মানা হচ্ছে সর্বোচ্চ সতর্কতা। শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশের পরপরই ভালো করে হাত ধুয়ে শ্রেণিকক্ষে প্রবেশ করতে হচ্ছে শিক্ষার্থীদের। ক্লাস শুরুর আগে প্রতিটি শ্রেণিকক্ষে ছিটানো হচ্ছে জীবাণুনাশক।

ফুজিয়াপো স্কুলের প্রিন্সিপাল লু হং জানিয়েছেন, তারা পাঁচটি ধাপ মেনে স্কুল চালু করেছেন। শিক্ষক-কর্মচারীদের পাশাপাশি শিক্ষার্থীদের সেগুলো অনুসরণ করতে বলা হয়েছে। আশা করা হচ্ছে সবাই নিয়ম মেনে চলবে।

এক প্রতিবেদনে জানা যায়, মঙ্গলবার উহানে প্রায় তিন হাজার স্কুল খুলে দেয়া হয়েছে। চলতি মাসে ধারাবাহিকভাবে উহানের বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেয়া হবে। এদিন উহান ছাড়াও চীনের বিভিন্ন শহরে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে। গত বছরের ডিসেম্বরে উহানেই প্রথমবারের করোনার সংক্রমণ দেখা দেয়। এরপর ধীরে ধীরে এ ভাইরাস বিশ্বের প্রতিটি দেশে ছড়িয়ে পড়ে।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451