1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০১:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরা পৌরসভার উদ্যোগে ২৫ লক্ষ ৪১ হাজার টাকা ব্যয়ে রাস্তা নির্মাণ ডিএনএ টেস্টে কি প্রমাণ হবে ইজে বাহারের বোন? দাদুভাই ছিলেন লোভ লালসার উর্দ্ধে একজন নিখাঁত ফুলটাইম পলিটিসিয়ান বিশ্ব বসতি দিবস ২০২০ উপলক্ষে সৈয়দপুরে আলোচনা সভা রূপসায় হতে ফেন্সিডিল ও এক কেজি গাঁজা সহ আসামি গ্রেফতার আমাকে কাউন্সিলর নির্বাচিত করলে আমি ৪নং ওয়ার্ডে অসমাপ্ত কাজ সমাপ্ত করব খুলনা ডুমুরিয়ার চুকনগরে সম্পাদকসহ দু’সাংবাদিকের নামে মিথ্যা মামলা হালকা কুয়াশায় শীতের পদধ্বনি খুলনার দৌলতপুর উত্তর দেয়ানা পশ্চিমপাড়া মেইন সড়ক বেহাল ফ্রান্সের প্রেসিডেন্ট কর্তৃক ব্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ

ভারতে করোনা রোগীর সংখ্যা ৩৯ লাখ ছাড়াল

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬ বার পঠিত

করোনাভাইরাস সংক্রমণের দিক থেকে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত রোগীর সংখ্যা ৩৯ লাখ ছাড়িয়েছে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালযয়ের দেওয়া তথ্য অনুযায়ী, ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ৪০ লাখের বেশি করোনা রোগী নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল এবং ৬১ লাখের বেশি রোগী নিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৮৩ হাজার ৩৪১ জন।

এ ছাড়া শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো এক হাজার ৯৬ জনের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৮ হাজার ৪৭২ জনে।

মন্ত্রণালয় জানিয়েছে, ভারতে শনাক্ত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১.৭৫ শতাংশ যা বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর গড় হার ৩.৩ শতাংশের চেয়ে কম। তবে ভারতের কয়েকটি রাজ্যে করোনায় মৃতের সংখ্যা কম দেখানো হচ্ছে বলে সন্দেহ প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।

ভারতে কেবল আগস্ট মাসেই প্রায় ২০ লাখ করোনা রোগী শনাক্ত হয়েছেন। পুনে, মুম্বাই, নয়াদিল্লি এবং চেন্নাই করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হলেও, এখন উত্তর প্রদেশ, বিহার এবং অন্যান্য রাজ্যের গ্রামাঞ্চলও নতুন হটস্পট হয়ে উঠেছে এবং প্রতিনিয়তই সংক্রমণ বাড়ছে।

এদিকে, সংক্রমণ বৃদ্ধি পেলেও দেশের বেশির ভাগ জায়গা থেকে লকডাউন বা অন্যান্য বিধিনিষেধ তুলে নেয়ার বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ বলেন, সারা দেশে করোনা পরীক্ষার সক্ষমতা বাড়ানো হয়েছে এবং সুরক্ষা পদ্ধতিও কার্যকর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451