1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৭ পূর্বাহ্ন

আরটিভিতে তরুণ নির্মাতার নতুন গল্প

বিনোদন ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ৪ বার পঠিত

গতকাল বুধবার বিকেল ৫টায় বেঙ্গল মাল্টিমিডিয়া তেজগাঁও স্টুডিওতে সংবাদ সম্মেলনের মাধ্যমে তরুণ এবং নতুন পরিচালকদের উৎসাহিত করার লক্ষ্যে আরটিভি ‘তরুণ নির্মাতার নতুন গল্প’ শিরোনামে একটি প্রতিযোগিতার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। অনুষ্ঠানের শুরুতে প্রয়াত নাট্যজন কে এস ফিরোজের প্রতি শোক জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ প্রতিযোগিতার শুভ সূচনা ঘোষণা করেন আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। তিনি বলেন- অনেক মেধাবী তরুণ নির্মাতা বিভিন্ন সময় ছোট নাটিকা বা তথ্যচিত্র নিয়ে এসে প্রচারের অনুরোধ করেন। আরটিভি সমসময় নতুন কিছু করে বলেই আরটিভি’র নিকট তাদের এ প্রত্যাশা। সে সকল মেধাবীদের জন্য এটি একটি প্ল্যাটফর্ম যার মাধ্যমে তারা নিজেদেরকে প্রমাণ করতে পারবেন।

অন্তত ১০জন তরুণ নির্মাতাকেও যদি আমরা তুলে আনতে পারি তাহলে আমাদের এ প্রচেষ্টা সফল হবে বলে আমি মনে করি এবং তাদেরকে আরটিভি’র অর্থায়নে নাটক নির্মাণের সুযোগ দেয়া হবে। তারাই অগ্রণী ভূমিকা রাখবে আগামীর ভিজ্যুয়াল বিশ্বে।

অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব বলেন- আমাদের একমাত্র উদ্দেশ্য হলো সৃজনশীল নাট্যনির্মাতা তৈরি করা। প্রতিযোগীদের নির্বাচিত নাটিকাগুলো আরটিভিতে প্রচার করা হবে এবং আরটিভি ড্রামা পেজে আপ করা হবে। সেখানে দর্শকদের ভোট এবং এসএমএসের মাধ্যমে নির্বাচন করা হবে তরুণ নির্মাতা।

এতে বিচার প্রক্রিয়ায় অভিনেতা ও শিক্ষক জিয়া উদ্দিন কিসলু, ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক নির্মাতা এস এ হক অলীক, অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক অভিনেতা আহসান হাবিব নাসিম এবং অভিনেত্রী মুনিরা ইউসুফ মেমী।

অভিনেতা ও শিক্ষক জিয়া উদ্দিন কিসলু বলেন- প্রতিশ্রুতিশীল নির্মতা তৈরিতে এটি একটি অসাধারণ উদ্যোগ। এ তরুণরাই নাট্যাঙ্গণের শূণ্যস্থান পূরণ করবে।

অভিনেত্রী মুনিরা ইউসুফ মেমী বলেন- আরটিভি সর্বদাই নতুনত্বের পরিচয় দিয়ে এসেছে। এ প্রতিযোগিতাটি তারই ধারাবাহিকতা বলে আমি মনে করি। নির্মাতাই নাটকের ক্যাপ্টেন অব দ্য শিফ তাই তাকে মেধাবী হতেই হবে। আরটিভি তাদেরকে সে সুযোগ করে দিয়েছে।

সৈয়দ সাবাব আলী আরজুর উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক নির্মাতা এস এ হক অলীক এবং অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক অভিনেতা আহসান হাবিব নাসিম।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451