1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৯ অপরাহ্ন

পেশাগত দক্ষতা অর্জনে প্রশিক্ষণের বিকল্প নেই – সিটি মেয়র

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ৩ বার পঠিত

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স একটি জরুরি সেবাধর্মী প্রতিষ্ঠান। জনগণের জান-মাল রক্ষায় এ সার্ভিসের সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।

তিনি বলেন, ভূমিকম্প, অগ্নির্দুর্ঘটনা, আহতদের সেবা প্রদান, মুমূর্ষু রোগী পরিবহণ, নৌযান দুর্ঘটনা ও সড়ক দুর্ঘটনাসহ যে কোন দুর্যোগে এ বিভাগের সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে অগ্নিনির্বাপণ ও উদ্ধার কাজে অংশ নেন। মেয়র গতকাল সোমবার সকালে নগর ভবন শহীদ আলতাফ মিলনায়তনে ফায়ার সার্ভিসের কর্মকর্তা, কেসিসি’র বিভিন্ন দপ্তরের প্রধান এবং তাঁদের অধিনস্ত শাখা প্রধানদের নিয়ে অগ্নিনির্বাপণ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, গরম, শীতকালসহ যে কোন সময়ে অগ্নি র্দুর্ঘটনা ঘটতে পারে। সরকার প্রতিটি উপজেলায় একটি করে ফায়ার স্টেশন স্থাপন করেছে। পেশাগত দক্ষতা অর্জনে প্রশিক্ষণের বিকল্প নেই। অগ্নির্দুর্ঘটনা প্রতিরোধে জনসচেতনা তৈরি করতে হবে। উদ্ধার, অগ্নিপ্রতিরোধ ও অগ্নিনির্বাপণ কার্যক্রম সম্পর্কে জনসাধারণকে বেশি বেশি অবহিত করতে তিনি সংশি¬ষ্ট কর্তৃপক্ষকে আহবান জানান।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা এবং খুলনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মোঃ নজরুল ইসলাম বক্তব্য রাখেন। এই প্রশিক্ষণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা, খুলনা সিটি কর্পোরেশনের বিভিন্ন দপ্তরের প্রধান এবং কেসিসি’র অধিনস্ত শাখা প্রধানরা অংশগ্রহণ করেন। পরে নগর ভবন চত্ত্বরে অগ্নিনির্বাপণ ও উদ্ধার বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451