1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:১৭ পূর্বাহ্ন

বোরহানউদ্দিনে যত্রতত্র বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার ও পেট্রোল

আবদুল মালেক, ভোলা প্রতিনিধি :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ৪ বার পঠিত

প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা ও ফায়ার সার্ভিস এর অনুমোদন ছাড়া ভোলার বোরহানউদ্দিন উপজেলায় যত্রতত্র চরম ঝুকিপূর্ণ ভাবে বিক্রি হচ্ছে এল.পি গ্যাস (সিলিন্ডার গ্যাস) ও পেট্রোল। যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছেন পথচারীরা।

ভোলার বোরহানউদ্দিন কুঞ্জেরহাট, বোরহানগঞ্জ বাজার সহ বিভিন্ন বাজারে ঘুরে দেখা গেছে, মুদি দোকান হতে শুরু করে চায়ের দোকান, লোডের দোকান, প্লাস্টিক সামগ্রী’র দোকান, টিনের দোকান, স্যানিটারীর দোকান সহ যে কোন দোকানের সামনে রাস্তার পাশে এলপি গ্যাস (সিলিন্ডার গ্যাস) সারি বদ্ধ রেখে বিক্রি হচ্ছে এবং এর সাথে অনুমোদন ছাড়া পেট্রোলও অবাধে বিক্রি হচ্ছে। এসব অধিকাংশ দোকানেরই এলপি গ্যাস ও পেট্রোল বিক্রি করার মত অনুমোদন পত্র নেই।

সূত্রমতে জানা গেছে, কোন রকম নিয়ম না মেনে শুধু ট্রেড লাইসেন্স নিয়ে আবার কেউ অনুমোদন ও অগ্নিনির্বাপক ও বিস্ফোরক লাইসেন্স ছাড়াই এ জ্বালানি ও পেট্রোল ব্যবসা চালিয়ে যাচ্ছে। এসব দোকানে নেই আগুন নির্বাপক যন্ত্র। আর সেই যন্ত্র না থাকায় যে কোন মূর্হুতে বড় ধরনের দূর্ঘটনা ঘটলে তার প্রতিকারও জানা নেই এসব ব্যবসায়ীদের। জনবহুল এলাকায় ঝুকিপূর্ণ ভাবেই এসব ব্যবসা চালিয়ে যাচ্ছে।

বোরহানউদ্দিন পৌর শহর, বাসস্ট্যান্ড, কুঞ্জেরহাট, বোরহানগঞ্জ বাজার, উদয়পুর রাস্তামাথা, খাসমহল বাজার, দরুন বাজার, রাণিগঞ্জ, হাকিমুদ্দিন বাজার সহ গ্রাম গঞ্জের ছোট বড় বাজারগুলোতে এলপি গ্যাস বিক্রি হচ্ছে। এলপি গ্যাসের চাহিদা বাসা বাড়ীতে বৃদ্ধি পাওয়ার কারণেই যত্রতত্র নিয়মনীতির তোয়াক্কা না করেই প্রকাশ্যে বিক্রি করছে।

ভোলা ফায়ার সার্ভিস এর উপ-সহকারী পরিচালক মো: জাকির হোসেন জানান, অন্য জেলার চেয়ে ভোলা শহর অনেক ভালো আছে। অধিকাংশ দোকানেরই ছাড়পত্র আছে। আর উপজেলার গ্রাম-গঞ্জের বাজার গুলোতে যারা এখনও ছাড়পত্র নেয় নি তাদের ছাড়পত্র নেয়ার ব্যাপারে এবং ব্যবসায়ীদের সচেতনতার লক্ষে আমাদের লোকজন মাঠ পর্যায়ে কাজ করছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451