1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪৬ পূর্বাহ্ন

পাঁচ মাস পরে বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ খুলছে

বাগেরহাট প্রতিনিধি :
  • আপডেট টাইম : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৪ বার পঠিত

করোনা পরিস্থিতিতে দীর্ঘ পাঁচ মাস পরে বুধবার (১৬ সেপ্টেম্বর)সকাল থেকে বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ ও বাগেরহাট যাদুঘর দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হচ্ছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব নাদিরা সুলতানা স্বাক্ষরিত এক চিঠিতে স্বাস্থ্য বিধি মেনে দর্শনার্থী প্রবেশের অনুমতি দেওয়া হয।

এর ফলে বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ, বাগেরহাট যাদুঘরসহ সকল প্রত্নস্থলে এখন থেকে স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থী প্রবেশ করতে পারবেন। তবে জেলার আরেক বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে দর্শনার্থী প্রবেশের বিষয়ে কোন নির্দেশনা আসেনি বলে জানিয়েছেন সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মাদ বেলায়েত হোসেন।

প্রত্নতত্ত্ব অধিদপ্তর বাগেরহাটের কাস্টোডিয়ান গোলাম ফেরদাউস বলেন, করোনা পরিস্থিতিতে এ বছরের ১৯ মার্চ থেকে আমাদের ষাটগম্বুজ, বাগেরহাট যাদুঘরসহ অন্যান্য প্রত্নস্থলগুলো বন্ধ ছিল।সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের নির্দেশে আগামীকাল থেকে আমাদের প্রত্নস্থল গুলো দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। তবে আগের মত অনেক লোক একসাথে প্রবেশ করতে দেওয়া হবে না। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451