1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৯ পূর্বাহ্ন

চাকরি প্রার্থীদের বয়সে ছাড় দিচ্ছে সরকার

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৮ বার পঠিত

২৫ মার্চ যাদের ৩০ বছর হয়েছে তাদেরও সরকারি চাকরিতে আবেদনের সুযোগ দেয়া হচ্ছে। করোনার কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তবে সবার জন্য এক বছর সময় বাড়ানোর দাবি চাকরি প্রার্থীদের।

করোনার কারণে গত মার্চ থেকে সরকারি এবং বেসরকারি চাকরির বিজ্ঞাপন নেই বললেই চলে। হচ্ছে না পরীক্ষা, নিয়োগও প্রায় বন্ধ। সরকারি চাকরিতে আবেদনের বয়স সর্বোচ্চ ত্রিশ বছর। করোনাকালে অনেকেরই এই বয়স পার হয়ে গেছে। কারো কারো শেষের পথে।

জনপ্রশাসন মন্ত্রণালয় বলছে, গত ২৫ মার্চ যাদের বয়স ৩০ পার হয়েছে সরকারি চাকরিতে তারা আবেদন করতে পারবেন। কত মাস পর্যন্ত এ সুযোগ দেয়া হবে সেটি ঠিক করে প্রজ্ঞাপন দেয়া হবে।

তবে চাকরি প্রার্থীরা বলছেন, ক্ষতি পুষিয়ে নেয়ার জন্য এটি পর্যাপ্ত নয়। করোনার কারণে সবারই চাকরির বয়স নষ্ট হয়েছে। তাই সবাইকে এ সুযোগ দেয়া উচিত।

চাকরিতে আবেদনের বয়স বাড়ানো না হলে বেকারত্বের হার অনেক বাড়বে বলে মনে করেন প্রার্থীরা। দেশে করোনার বিস্তার বাড়তে থাকায় ২৬ মার্চ থেকে টানা ৬৬ দিন সাধারণ ছুটির মধ্যে কোনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেনি সরকারি কর্ম কমিশন- পিএসসি। তার আগে গত ডিসেম্বর থেকে চাকরিতে নিয়োগের নতুন কোনো বিজ্ঞপ্তিও দেয়া হয়নি।

তবে ৩০ মে সাধারণ ছুটি শেষে জুনের প্রথম সপ্তাহে নন-ক্যাডার সার্ভিসে বেশ কয়েটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পিএসসি। সেখানে বয়সের সর্বোচ্চ সীমা ৩০ বছর নির্ধারণ করে দেয়া হয়েছে গত ১ জুন পর্যন্ত।

বর্তমানে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর, মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২। প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে নিয়োগ দেয়া হয়। তৃতীয় ও চতুর্থ শ্রেণির পদগুলোতে নিয়োগের দায়িত্ব সংশ্লিষ্ট সরকারি দপ্তরের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451