1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:০০ পূর্বাহ্ন

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়াল

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৬ বার পঠিত

ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়িয়েছে। আজ (বুধবার) সকাল ৮ টা পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ২০ হাজার ৩৫৯। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯০ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন। একদিনেই মৃতের সংখ্যার নিরিখে এটিই সর্বোচ্চ রেকর্ড। ২৪ ঘণ্টায় ৯০ হাজার ১২৩ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে প্রকাশ, দেশে এ পর্যন্ত ৩৯ লাখ ৪২ হাজার ৩৬০ জন করোনা মুক্ত হয়েছেন। এরফলে বর্তমানে ৯ লাখ ৯৫ হাজার ৯৩৩ জন সক্রিয় করোনা রোগী হাসপাতাল অথবা হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে।

ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আধাসামরিক বাহিনীর ১০০ জওয়ানের মৃত্যু হয়েছে বলে সরকারিভাবে জানানো হয়েছে। গতকাল (মঙ্গলবার) লোকসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই এক লিখিত প্রশ্নের জবাবে ওই তথ্য জানিয়েছেন।

তিনি লিখিত জবাবে বলেন, ১০ সেপ্টেম্বর পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী সিআরপিএফের ৩৫ জন, সিআইএসএফের ২৪ জন, বিএসএফের ২৩ জন, আইটিবিপির ৭ জন, সশস্ত্র সীমা বালের ৬ জন এবং অসম রাইফেলসের ৫ জওয়ান করোনাভাইরাসের কারণে মারা গেছেন।

ভারতে করোনা রোগীর ঘটনা প্রকাশে আসে গত ৩০ জানুয়ারি। সেই থেকে মাত্র ৭ মাসের একটু বেশি সময়ের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়িয়েছে।

এক পরিসংখ্যানে প্রকাশ, ২৩০ দিনে ৫০ লাখ করোনা আক্রান্তের ঘটনা ঘটেছে। ১ থেকে ৫ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৩৯ দিন। ৫ থেকে ১০ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ২০ দিন। ১০ থেকে ১৫ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ১২ দিন। ১৫ থেকে ২০ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৯ দিন।

২০ থেকে ২৫ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৮ দিন। ২৫ থেকে ৩০ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৮ দিন। ৩০ থেকে ৩৫ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৭ দিন। ৩৫ থেকে ৪০ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৫ দিন। ৪০ থেকে ৪৫ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৬ দিন। ৪৫ থেকে ৫০ লাখ আক্রান্ত হতে সময় লেগেছে ৫ দিন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451