1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২:৪০ অপরাহ্ন

সুন্দরগঞ্জে ভাগ্য বিরম্বিত আশা আক্তার এখন নিঃস্ব

একেএমশামছুল হক, সুন্দরগঞ্জ প্রতিনিধি (গাইবান্ধা):
  • আপডেট টাইম : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬ বার পঠিত

সোনার হরিণ ধরতে গিয়ে সৌদি প্রবাসী হলেও দালালের খপ্পড়ে পড়ে দেশে ফেরত এসে ভাগ্য বিরম্বিত গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার নিভৃত পল্লীর আশা আক্তার এখন নিঃস্ব হয়ে চরম মানবেতর জীবন-যাপন করছে। আশা আক্তার উপজেলার কঞ্চিবাড়ী ইউনিয়নের ধুবনী গ্রামের হতদরিদ্র ইসমাইল হোসেনের মেয়ে।

জানা গেছে, আশা আক্তার স্থানীয় আদম ব্যাপারীর খপ্পড়ে পড়ে ভিটে মাটি বিক্রি করাসহ ঋণ নিয়ে সাড়ে ৪ লাখ টাকার বিনিময়ে গত বছরের ১৬ই ডিসেম্বর সৌদি আরবে যান। সেখানে রিয়াদের জাহারান কোম্পানীর অধীনে মাদ্রাসা নূর এ ক্লিনারের কাজ নেয়। সেখানে কয়েকদিন কাজ করার পর তাকে কোম্পানীটি ওভার টাইম দেয়ার কথা বলে জেদ্দার জাহারান সিটিতে নিয়ে যায়।

কিছুদিন কাজ করার পর কোম্পানীটি আশা আক্তারকে সৌদিতে বাসা বাড়িতে কাজ করার প্রস্তাব দিয়ে জানায় তাদের কথামতো না চললে চাকুরী হারাতে হবে। আশা আক্তার তাদের প্রস্তাব প্রত্যাখান করায় তার উপর নেমে আসে অ-মানবিক নির্যাতন। এমন নির্যাতনে অংশ নেয় সহকর্মী হোসনে আরা, বিলকিস, ফেরদৌসি ও রানা ড্রাইভার। আশা আক্তার জানায় কোম্পানীর লোকজনের কথা না শোনায় তার উপর নির্যাতনের মাত্রা বেড়ে যায়। উল্লেখিত ব্যাক্তিরা তার নিকট থাকা দামী মালপত্র, স্বর্ণালংকারসহ অন্যান্য জিনিসপত্র ছিনিয়ে নেয়।

নিরুপায় আশা আক্তার নির্যাতন সহ্য করতে না পেরে বাধ্য হয়ে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসে গিয়ে সুষ্ঠু বিচার দাবী করলেও কোন লাভ হয়নি। এদিকে বিষয়টি টের পেয়ে কোম্পানীর লোকজন আশা আক্তারকে দাম্মামে চাকুরী দেয়ার প্রলোভন দিয়ে গত পহেলা আগষ্ট সৌদি এয়ারপোর্টে নিয়ে গিয়ে জোরপূর্বক রিক্তহস্তে বাংলাদেশে ফেরত পাঠায়।

নিজ বাড়িতে ফেরত আসা আশা আক্তার বর্তমানে চরম মানবেতর জীবন-যাপন করছেন। তার দাবি দালালদের কাছ থেকে টাকা উদ্ধারসহ ছিনিয়ে নেয়া মালপত্র ও স্বর্ণালংকার ফিরিয়ে দেয়া হোক। বাংলাদেশ দূতাবাস এ নিয়ে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে এমন আশা নিয়ে আশা আক্তার এখন প্রত্যাশার প্রহর গুনছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451