1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২:২৩ অপরাহ্ন
শিরোনাম :
যাত্রী কল্যাণ সমিতি হালিশহর থানা আহ্বায়ক কমিটি গঠিত মহানবীকে (সা:) অবমাননায় বিশ্ব মুসলিমকে ক্ষুদ্ধ করেছে ফ্রান্স : ন্যাপ ঝিনাইদহের কোটচাঁদপুরে মালবাহী ও তেলবাহী ২ টি ট্রেনের সংঘর্ষ বগুড়ার সবুজ স্বপ্ন সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে মিলন মেলা অনুষ্ঠিত কলাপাড়ায় পূজামন্ডপ পরিদর্শন করে নগদঅর্থ প্রদান করেছেন জেলাপরিষদ আত্রাইয়ে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব মাগুরায় সড়ক দুর্ঘটনায় গৃহবধূ নিহত ,আহত ৪ ঝিনাইদহে বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জন শহীদ বুদ্ধিজীবীর বোনের সাথে পপুলার ডায়াগনস্টিকে বর্বর আচরণ গাবতলী কাগইলে বিভিন্ন দূর্গাপূজা মন্ডপে আর্থিক অনুদান দিলেন আ’লীগ নেতা রশিদ

মানবেতর জীবন কাটাচ্ছেন সৈয়দপুরের শিক্ষক কর্মচারী

জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর প্রতিনিধি (নীলফামারী) ঃ
  • আপডেট টাইম : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫ বার পঠিত

করোনা ভাইরাস আতঙ্কে সারা দেশের ন্যায় নীলফামারীর সৈয়দপুরেও বন্ধ রয়েছে কিন্ডারগার্টেন স্কুল গুলো। একই সাথে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ রয়েছে। দীর্ঘ ৬ মাস শিক্ষাকার্যক্রম বন্ধ থাকাসহ বেতন ভাতা না পাওয়ায় এখানকার প্রায় ৭শ শিক্ষক কর্মচারী পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

খোজ নিয়ে দেখা গেছে সৈয়দপুরে রয়েছে ৭২টি কিন্ডারগার্টেন স্কুল। এতে অন্তত ৭শ জনেরও বেশি শিক্ষক কর্মচারী তাদের জীবিকা নির্বাহ করেন। শিক্ষার্থীদের মাসিক বেতন দিয়েই পরিচারিত হতো ওইসব শিক্ষা প্রতিষ্ঠান। কিন্তু করোনা ভাইরাস আতঙ্কে গত মার্চ মাস থেকে ওই প্রতিষ্ঠান গুলো বন্ধ করে দেয়া হয়। এর ফলে বন্ধ হয়ে যায় শিক্ষক কর্মচারীর বেতন ভাতা। একদিকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ অপরদিকে প্রাইভেট কোচিং ক্লাসও বন্ধ থাকায় তারা সংসার চালাতে না পেরে মানবেতর জীবনযাপন করছেন।

সৈয়দপুর কিন্ডারগার্টেন স্কুল গুলোর সভাপতি মোস্তাফিজার রহমান জানান এসকল সব প্রতিষ্ঠানের অধ্যায়নরত শিক্ষার্থীদের বেতন দিয়ে শিক্ষকদের মাসিক দেয়া হতো। প্রতিষ্ঠান গুলো বন্ধ থাকায় শিক্ষার্থীদের বেতন না পেয়ে শিক্ষকদেরও বেতন দেয়া হচ্ছে না। গত ৬ মাস থেকে প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বেতন না দেয়ার ফলে অনেকেই পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন বলে দুঃখ করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451