1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৫:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
বাগেরহাটে সাত কর্মদিবসেই ধর্ষণ মামলার রায়ে এক ব্যক্তির যাবজ্জীবন সৈয়দপুর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন উত্তর কোরিয়ার বিচার ব্যবস্থায় মানুষ ‘পশুর চেয়েও অধম’ বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেনটেটিভ এ্যাসোসিয়েশন মানবন্ধন ফররুখ আহমদ ছিলেন গণমানুষের কবি : মোস্তফা ইতিহাসের এক উজ্জল নক্ষত্র ভাষা সৈনিক অলি আহাদ বাংলাদেশ সশস্ত্র বাহিনী কর্তৃক মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন বিশ্বে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ কোটি ছাড়িয়েছে পোরশায় সবুজে ঘেরা ফসলের মাঠে আমনের বাম্পার ফলনের সম্ভাবনা ক্ষমতার দম্ভে সরকার অন্ধ হয়ে গেছে : এলডিপি

বৈধতার সঙ্কটে সরকার নতজানু পররাষ্ট্র নীতি গ্রহণ করছে – আ স ম রব

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১১ বার পঠিত

জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন বৈধতা সংকটের কারণে সরকার পারস্পরিক স্বার্থের ভিত্তিতে আত্মমর্যাদাপূর্ণ পররাষ্ট্রনীতি অনুসরণ করতে পারছেনা । বরং জাতীয় স্বার্থ ক্ষুন্ন করে রাষ্ট্রীয় ক্ষমতাকে সংহত করার জন্য আপস সমঝোতা এবং নতজানু পররাষ্ট্র নীতি অনুসরণ করছে। নির্বাচনবিহীন সরকারের দুর্বলতার কারণে আন্তঃরাষ্ট্রীয় সম্পর্কের প্রশ্নে এমন সব বর্ণনা উত্থাপন করা হয় যা আন্তর্জাতিক কূটনীতির শিষ্টাচার বহির্ভূত। এতে রাষ্ট্রের আত্মমর্যাদাকে ক্ষুন্ন করা হচ্ছে। বিপুল আত্মদানের মাধ্যমে অর্জিত রাষ্ট্রের মর্যাদা বিপন্ন করার অধিকার জনগণ কাউকে দেয়নি।

আজ জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি’র কেন্দ্রীয় কার্যকরী কমিটির ভার্চুয়াল সভায়(বিকাল তিনটায় শুরু হয়েছে)সভাপতির ভাষণ দানকালে আ স ম আবদুর রব এসব কথা বলেন।

সভায় আ স ম‌ রব আরো বলেন করোনা ভয়াবহতা মোকাবেলায় সরকার চরমভাবে ব্যর্থ হয়েছে এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের অক্ষমতা উম্মোচিত হয়ে রাষ্ট্রের দেউলিয়াত্ব প্রকাশিত হয়ে পড়েছে।

সারাদেশে দুর্নীতি, নিপীড়ন ও অপশাসন যা সংঘটিত হচ্ছে তার সবকিছুতেই সরকার দলীয় লোক জড়িত। । সুতরাং সরকার দুর্নীতি অপশাসন দূর করার সক্ষমতা হারিয়ে ফেলেছে। অপশাসনের ভয়ঙ্কর সংস্কৃতি বিস্তারের কারণে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের নির্মম শিকার হয়েছেন মেজর সিনহা। অপশাসন ও দুর্নীতিপথেকে মুক্তির লক্ষ্যে গণবিরোধী এই সরকারের বিরুদ্ধে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে এবং উপনিবেশিক শাসন ব্যবস্থার বিলোপ করে জনগণের অংশগ্রহণ ভিত্তিক রাষ্ট্রব্যবস্থা প্রবর্তন করতে হবে।

জেএসডি একমাত্র রাজনৈতিক দল যারা দেশের কাঠামোগত পরিবর্তনের জন্য শাসনতান্ত্রিক প্রস্তাবনা সম্বলিত ১০ দফা ও ১৪ দফা নিয়ে দীর্ঘদিন যাবৎ আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে।

সভায় দলের সাধারণ সম্পাদক এডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার করোনা কালীন সময়ে দলের রাজনীতি ও সাংগঠনিক বিষয় উপস্থাপন করেন এবং দলের কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন ভার্চুয়াল সভা পরিচালনা করেন।

এ সভায় আরো বক্তব্য রাখেন জনাব তৌহিদ হোসেন এডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, আমিন উদ্দিন বিএসসি, মতিউর রহমান মতি, আমির উদ্দিন মাস্টার, এ্যাড. তৈমুর রেজা শাহজাদ ভুঁইয়া, ব্যারিস্টার ফারাহ খান, সৈয়দ বিপ্লব আজাদ, সরোয়ার আজম আরজু ও লুৎফুর রহমান প্রমুখ।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451