1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ১৮ অক্টোবর ২০২০, ০৪:০০ অপরাহ্ন

তানোরে নয়টি বিট পুলিশিং কার্যালয়ের কার্যক্রম শুরু

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • আপডেট টাইম : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ১০ বার পঠিত

রাজশাহীর তানোরে অসহায় দরিদ্র মানুষেরা অতি সহজে আইনি সেবা পাওয়ার জন্য উপজেলার সাতটি ইউনিয়ন ও দুটি পৌরসভায় বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করে কার্যক্রম শুরু করা হয়েছে। চলতি মাসের প্রথম থেকে কার্যালয় গুলো উদ্বোধন করেন সিনিয়র সহকারী পুলিশ সুপার গোদাগাড়ী থানার সার্কেল আব্দুর রাজ্জাক খান, থানার অফিসার ইনচার্জ ওসি রাকিবুল হাসানসহ জনপ্রতিনিধিরা ।এতে করে একার্যালয়ের মাধ্যমে অসহায় দরিদ্র অসচ্ছল প্রতিবন্ধিরা বিনা খরচে আইনি সেবা পাবেন বলেও জানান ওসি।

জানা গেছে, উপজেলার গ্রামীণ এলাকার জনসাধারণ যাতে করে কোন দালাল ছাড়াই বিট পুলিশিং কার্যালয়ের মাধ্যমে বিনা খরচে সেবা পান মুলত এজন্য সারা দেশের ন্যায় তানোরেও ইতিপূর্বেই নয়টি কার্যালয় পর্যায়ক্রমে উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনের পর থেকেই কার্যালয়গুলোতে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

বিট পুলিশিং কার্যালয়গুলো উপজেলার কলমা ইউনিয়ন পরিষদ, বাধাইড় ইউনিয়ন পরিষদ, কামারগাঁ ইউনিয়ন পরিষদ, পাচন্দর ইউনিয়ন পরিষদ, তালন্দ ইউনিয়ন পরিষদ, সরনজাই ইউনিয়ন পরিষদ, চান্দুড়িয়া ইউনিয়ন পরিষদ ও মুণ্ডুমালা পৌরসভা এবং তানোর পৌরসভা। কার্যালয় উদ্বোধনের সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিট পুলিশিং্যের কার্যক্রমের সুফল সম্পর্কে জনসাধারণ ও জনপ্রতিনিধিদের ধারনা দিয়ে বক্তব্য রাখেন এবং তাদের সহযোগিতা কামনা করে উদ্বোধন করেন। উদ্বোধনের সময় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, পৌর মেয়র ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

এবিষয়ে থানার ওসি রাকিবুল হাসান বলেন প্রত্যান্ত গ্রামীণ এলাকার জনসাধারণ ও প্রতিবন্ধি এবং মহিলারা কোন দালাল ছাড়াই বিনা খরচে যে কোন ধরনের আইনি সেবা দেওয়ায় এর মুল লক্ষ্য। কার্যালয়ে একজন কর্মকর্তা থাকবেন তাঁর কাছে এসে ভুক্তভোগীরা সমস্যা গুলো বলবেন। তিনি সমস্যার সমাধান করতে না পারলে থানাকে অবহিত করবেন।

কারন গ্রামের সহজ সরল মানুষরা থানাই আসতে চাইনা, দালাল মারফতে এসে নানা হয়রানি থেকে শুরু করে অধিক টাকাও খরচ হয় এমন অভিযোগ অহরহ। এজন্যই বিট পুলিশিং কার্যালয়ে সরাসরি গিয়ে সেবা নিতে পারবেন। যার ফলে অতি সহজ সরল মানুষরা পুলিশের সেবা সম্পর্কে সঠিক ধারনা পাবেন। তিনি একার্যক্রমের সুফল যাতে পাই এজন্য বিশেষ করে স্থানীয় ও তৃনমূল পর্যায়ের জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451