1. gnewsbd24@gmail.com : admi2019 :
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০২:০৩ অপরাহ্ন

খুলনার ডুমুরিয়ায় ভিলেজ মার্কেটে সবজি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৮ বার পঠিত

‘সবজি সংগ্রহোত্তর ব্যবস্থাপনা ও বাজারজাত বৃদ্ধিকরণ’ বিষয়ক প্রশিক্ষণ গতকাল বুধবার বিকেলে খুলনার ডুমুরিয়া উপজেলার ভিলেজ মার্কেটের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সাসটেইনেবল এগ্রিকালচার, ফুড সিকিউরিটি এন্ড লিংকেজেস (সফল-২) প্রকল্পের আওতায় বেসরকারি উন্নয়ন সংস্থা সলিডারিডাড নেট ওয়ার্ক এশিয়া ও উত্তরণ খুলনা এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, খুলনা জেলা বাজার কর্মকর্তা আব্দুস সালাম তরফদার ও খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা এবং সলিডারিডাড নেট ওয়ার্ক এশিয়া, খুলনার কমোডিটি ম্যানেজার নাজমুন নাহার। অতিথিরা বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ।

কৃষি নির্ভর অর্থনীতি হওয়ায় করোনাকালে মহামারির মধ্যেও দেশে কোন খাদ্য ঘাটতি বা অর্থনৈতিক বিপর্যয় ঘটেনি। সরকার কৃষক ও কৃষির উন্নয়নে নানামুখী কার্যক্রম অব্যাহত রেখেছে। কৃষক যাতে তাঁর উৎপাদিত পণ্যের সঠিক মূল্য পায় সেজন্য সরকারি ও বেসরকারি পর্যায় থেকে সমবায়ভিত্তিক চাষাবাদ ও বিপণণ ব্যবস্থা গড়ে তুলতে কৃষকদের উদ্বুদ্ধ করা হচ্ছে।

অতিথিরা ফসল উৎপাদন থেকে বিপণন পর্যন্ত সকল স্তরের কাজে মাস্ক পরিধান করা, পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন। প্রশিক্ষণে অংশ নেয়া কৃষকরা তাঁদের সম্ভাবনা ও সমস্যার কথা তুলে ধরে তা বাস্তবায়নের সুপারিশ করেন। অনুষ্ঠানে কৃষক, আড়ৎ মালিক এবং বায়ার বা ক্রেতারা অংশগ্রহণ করেন।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451