1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৭:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বাগেরহাটে সাত কর্মদিবসেই ধর্ষণ মামলার রায়ে এক ব্যক্তির যাবজ্জীবন সৈয়দপুর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন উত্তর কোরিয়ার বিচার ব্যবস্থায় মানুষ ‘পশুর চেয়েও অধম’ বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেনটেটিভ এ্যাসোসিয়েশন মানবন্ধন ফররুখ আহমদ ছিলেন গণমানুষের কবি : মোস্তফা ইতিহাসের এক উজ্জল নক্ষত্র ভাষা সৈনিক অলি আহাদ বাংলাদেশ সশস্ত্র বাহিনী কর্তৃক মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন বিশ্বে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ কোটি ছাড়িয়েছে পোরশায় সবুজে ঘেরা ফসলের মাঠে আমনের বাম্পার ফলনের সম্ভাবনা ক্ষমতার দম্ভে সরকার অন্ধ হয়ে গেছে : এলডিপি

মিনা ট্রাজেডির আসল কারণ তদন্ত করতে সৌদিকে বাধ্য করা হবে: ইরান

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৮ বার পঠিত

ইসলামি প্রজাতন্ত্র ইরান বলেছে, ২০১৫ সালে পবিত্র হজ পালনের সময় মিনায় যে বেদনাদায়ক ঘটনা ঘটেছে তার কারণ বের করার জন্য অবশ্যই ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গঠন করতে হবে।

ঘটনার দুইদিন পর সৌদি সরকার ওই ট্রাজেডির কথা সরকারিভাবে স্বীকার করে যাতে সাড়ে সাতশ’র বেশি হাজি নিহতও এক হাজারের বেশি আহত হন। হতাহতদের বেশিরভাগই ইসলামি প্রজাতন্ত্র ইরানের নাগরিক। ইরান বলছে, ইতিহাস কখনো মিনা ট্রাজেডির দিনের কথা ভুলে যাবে না।

নিহত ইরানি হাজিদের পরিবার ও স্বজনরা এখনো সৌদি সরকারের কাছ থেকে সুস্পষ্ট জবাব পাওয়ার আশা করছেন। গতকাল (বুধবার) মিনা ট্রাজেডির বার্ষিকীতে তেহরানে এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন তারা। সেখানে ইরানের সরকারি কর্মকর্তারা প্রতিশ্রুতি ব্যক্ত করছেন যে, সৌদি সরকারকে ওই দুর্ঘটনার কারণ অনুসন্ধানে বাধ্য করা হবে। তারা জোর দিয়ে বলেন, মিনা ট্রাজেডির গোপন রহস্য অবশ্যই উন্মোচিত হতে হবে।

২০১৫ সালে সংঘটিত ওই বেদনাদায়ক ঘটনায় ইরানের ৪৭০ জন হাজি নিহত হন। ইরান বলে আসছে, সৌদি সরকারের চরম অদক্ষতা ও অব্যবস্থাপনার কারণে ওই দুঃখজনক ঘটনা ঘটে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451