1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০২:০০ অপরাহ্ন
শিরোনাম :

হিলি বন্দরের পাইকারি বাজারে দাম বেড়েছে কেজিতে ১৫ টাকা

মাসুদুল হক রুবেল, হিলি প্রতিনিধি (দিনাজপুর) :
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
  • ৯ বার পঠিত

হিলি স্থলবন্দর দিয়ে পন্য আমদানি রফতানি স্বাভাবিক থাকলেও আমদানি হচ্ছেনা ভারতীয় পেঁয়াজ। ওদিকে ভারতে আটকে পড়া সহ ১০হাজার টন এলসি করা পেঁয়াজ আমদানির বিষয়ে ভারতীয় রফতানি কারকেরা সে দেশের উচ্চ পর্যয়ের আলোচনার টেবিলে বসেছেন। তবে পেঁয়াজ আমদানির ব্যপারে কোন নিশ্চিয়তা পাচ্ছেন না বন্দরের আমদানি কারক ব্যবসায়ীরা।

গত শনিবার (১৯ সেপ্টেম্বর) হিলি স্থলবন্দর দিয়ে ১১ ট্রাকে ২৩০ মেট্রিক টন পেঁয়াজ দেশে প্রবেশের পর পেঁয়াজের দাম কমতে থাকে। এদিকে দু’দিনের ব্যবধানে ৪০ থেকে ৪৫ টাকার প্রতি কেজি দরের পেয়াজ ৫৫ থেকে ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে বন্দরের পাইকারি বাজারে। অতিরিক্ত পঁচে যাওয়া পেঁয়াজের প্রতি ৫০ কেজির বস্তা বিক্রি হচ্ছে ৫০ থেকে ১০০ টাকায়। এদিকে খুচরা বাজারে একটু নি¤œমানের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫২ থেকে ৬০ টাকা কেজি দরে।

হিলি স্থলবন্দর আমদানি-রফতানি কারক গ্রুপ সভাপতি, হারুন উর রশিদ হারুন জানান, ভারতে আটকে পড়া সহ ১০হাজার টন এলসি করা পেঁয়াজ আমদানির বিষয়ে ভারতীয় রফতানি কারকেরা সে দেশের উচ্চ পর্যয়ের আলোচনার টেবিলে বসেছেন। আমরা অল্প দিনেই এর একটা ফলাফল পাবো আশাকরি। পেঁয়াজ গুলো সীমান্তের ওপারে আটকা পরে থাকায় পেঁয়াজ গুলো পঁচে নষ্ট হয়ে গেছে। প্রতি ট্রাকের ৭৫ শতাংশ পেঁয়াজ পঁচে নষ্ট হয়ে গেছে বলে জনিয়েছে বন্দরের ব্যবসায়ীরা। এঅবস্থায় দারুন ক্ষতির মুখে পড়েছেন পেঁয়াজ আমদানি কারক ব্যবসায়ীরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451