1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:২২ অপরাহ্ন

ইরাকে দূতাবাস বন্ধ করে দিচ্ছে আমেরিকা: রিপোর্ট

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১২ বার পঠিত

ইরাক সরকার যদি বাগদাদে অবস্থিত মার্কিন দূতাবাসে রকেট হামলার ঘটনা ঠেকাতে না পারে তাহলে আমেরিকা তাদের দূতাবাস বন্ধ করে দেবে। একজন মার্কিন সরকারি কর্মকর্তার বরাত দিয়ে ওয়াল স্ট্রিট জার্নাল এ খবর দিয়েছে।

খবরে বলা হয়েছে, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরাকের প্রেসিডেন্ট বারহাম সালিহ এবং প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাজেমির সঙ্গে গতকাল টেলিফোনে একথা বলেছেন।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের একজন কর্মকর্তা এ সুযোগে রকেট হামলার বিষয়ে ইরানের দিকে আঙুল তুলেছেন। তিনি বলেছেন, “ইরান সমর্থিত গোষ্ঠীগুলো আমাদের দূতাবাসে রকেট হামলা চালাচ্ছে যা শুধু আমাদের জন্য নয় বরং ইরাক সরকারের জন্যও বিপদের কারণ। এছাড়া অন্যান্য দেশের দূতাবাসগুলোও ঝুঁকির মুখে রয়েছে।

গত শনিবার ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাওয়াদ জারিফ যেকোন কূটনৈতিক মিশনের ওপর হামলার নিন্দা জানিয়ে বলেন, ইরাকে এ ধরনের হামলা অবশ্যই বন্ধ হতে হবে। এ সময় তিনি ইরাকে অবস্থিত ইরানি দূতাবাস এবং কনস্যুলেট অফিসে হামলার কথা উল্লেখ করেন।

ইরাকের রাজধানী বাগদাদের গ্রিনজোনে মার্কিন দূতাবাসসহ আরো গুরুত্বপূর্ণ সরকারি ভবন এবং অন্যান্য দেশের দূতাবাস অবস্থিত। কিন্তু সেখানে মাঝেমধ্যেই রকেট হামলা হয়। বিভিন্ন গোষ্ঠী দাবি করে আসছে- ইরাকের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপের অবসান এবং মার্কিন সেনা প্রত্যাহারের দাবিতে তারা এ সমস্ত রকেট হামলা চালায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451