1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৭:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ের শেষ মুহুর্তে শিল্পীর রঙ তুলির আঁচড়ে মূর্ত হয়ে উঠেছে ফিনটেকের ভবিষ্যতকে প্রাধান্য দিয়ে অনুষ্ঠিত হল ২য় বাংলাদেশ ফিনটেক সামিট ২০২০ ঝিনাইদহে যুবলীগের উদ্যোগে শেখ রাসেল এর ৫৭ তম জন্মবার্ষিকী পালিত ওয়ালটন-ডিআরইউ মিডিয়া কাপ ফুটবলের তৃতীয় রাউন্ড মোংলা বন্দরে আমদানীকৃত রিকন্ডিশন গাড়ী সংরক্ষণ ও ছাড়করণে বারভিডা’র বৈঠক অধ্যাপক আবদুল হান্নান চৌধুরী’র নতুন ডিন হিসেবে যোগদান শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বিনামূল্যে ওষুধ বিতরণ হরিপুরে ফুলকপি চাষে ব্যস্ত সময় পার করছে চাষীরা এটিএন বাংলায় “স্মৃতির আল্পনা আঁকি” নওগাঁ-৬আসনে বিএনপির ডাকা অর্ধদিবসের নিরুত্তাপ হরতাল পালন

জয়পুরহাটে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৯ বার পঠিত

“তথ্য অধিকার সংকটে হাতিয়ার, সংকটকালে তথ্য পেলে জনগণের মুক্তি মেলে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জয়পুরহাটে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২০ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শরীফুল ইসলাম ।

এসময় তথ্য-প্রযুক্তির বিভিন্ন তথ্য-সেবা সুফল পাওয়া এবং তথ্য-সেবার সকল প্রতিবন্ধকতা দূর করে জনস্বার্থে তথ্য অধিকার আইনের ব্যাপক চর্চা বা প্রয়োগ নিশ্চিত করার বিষয় নিয়ে তুলে ধরে সহকারী কমিশনার প্রতিক কুমার কুন্ডুর সঞ্চালনায় বক্তব্য রাখেন জয়পুরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এস এম সোলায়মান আলী, জেলা মৎস কর্মকর্তা সরদার মহীউদ্দিন, জয়পুরহাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক খ ম আব্দুর রহমান রনি, জয়পুরহাট লাইব্রেরী এন্ড ক্লাবের সাধারণ সম্পাদক লুৎফে আকবর চৌধুরী রাজা, সহকারী কমিশনার গুঞ্জন বিশ্বাস, জেলা তথ্য অফিসার মাহফুজুর রহমান, সমাজকর্মী নন্দলাল পার্শী।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাহাত মান্নান, জয়পুরহাট প্রেস ক্লাবের সভাপতি এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি সহ সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তা ও অন্যান্য গণমাধ্যম কর্মী। সহ বিভিন্ন সরকারি দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।

এর পূর্বে দিবসটি উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি ও উপকারভোগীদের নিয়ে ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার। এসময় ভার্চুয়াল আলোচনা সভায় জয়পুরহাট জেলার পক্ষে বক্তব্য রাখেন জয়পুরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এস এম সোলায়মান আলী।

জেলা প্রশাসক বলেন , তথ্য পাওয়া জনগণের অধিকার। এ জন্য তথ্য অধিকার আইনে জনগণের তথ্য সেবা নিশ্চিত করণ, অবাধে বিভিন্ন তথ্য পাওয়ার জন্য সাধারণ জনগণকে আবেদন করার আহ্বান জানান।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451