1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:৫৯ অপরাহ্ন

অব্যাহত খুন ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে মাগুরা গনকমিটির মানববন্ধন!

সাইদুর রহমান, বিশেষ প্রতিনিধি মাগুরা :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১২ বার পঠিত

খাগড়াছড়িতে আদিবাসী নারী ধর্ষণ, সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণ ও সাভারে স্কুল ছাত্রী হত্যার বিচারের দাবিতে গণকমিটি মাগুরা জেলার উদ্যোগে ২৯ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার দুপুরে চৌরঙ্গী মোড় মাগুরা প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন গণকমিটির আহ্বায়ক এটিএম মহব্বত আলী ( বাংলাদেশ জাসদ মাগুরা জেলা শাখার সভাপতি)। সমাবেশ পরিচালনা করেন যুগ্ম সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু (বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য)। বক্তব্য প্রদান করেন , বাহারুল হায়দার বাচ্চু (সদস্য, বাংলাদেশ জাসদ), বিশিষ্ট সমাজসেবক কামরুজ্জামান চপল, সামছুন নাহার জোছনা ।

নেতৃবৃন্দ বলেন, সাভারের স্কুল ছাত্রী নীলা রায়কে বখাটে মিজানুর প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় খুন করেছে । সাতদিন পর গ্রেফতার করা হয় মিজানুরকে। সিলেটের এমসি কলেজে ছাত্রলীগের কর্মীরা স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ করে। এবং এর দুই দিন আগে খাগড়াছড়িতে মা-বাবাকে বেঁধে রেখে প্রতিবন্ধী মেয়েকে গণধর্ষণ করে দুর্বৃত্তরা । সাতদিনের মধ্যেই নারী নির্যাতন ধর্ষণ হত্যার এইসব রোমহর্ষক ঘটনা ঘটে ।

সারাদেশে একের পর এক নারী নির্যাতন-ধর্ষণ-হত্যার মতো বর্বর ঘটনা ঘটেই চলেছে । বিচারহীনতার রেওয়াজ ধর্ষক ও খুনিদের আরও বেপরোয়া করে তুলেছে । ঘরে, বাইরে, পথে, গণপরিবহণে, কর্মক্ষেত্রে, শিক্ষা প্রতিষ্ঠানে, পাহাড়ে, সমতলে দেশের এমন কোন জায়গা নেই যেখানে নারীরা নিরাপদ বোধ করতে পারেন, যেখানে নারীরা নির্যাতনের শিকার হন না ।

নেতৃবৃন্দ অবিলম্বে সাভারের স্কুল ছাত্রী নীলা রায় হত্যা, খাগড়াছড়িতে প্রতিবন্ধী নারীকে গণধর্ষণ ও সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে নারীকে গণধর্ষণের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451