1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:৩৩ অপরাহ্ন

পীরগঞ্জে বন্যা পরিস্থিতি উপজেলা পরিষদের জরুরী সভা

সরওয়ার জাহান, ভ্রাম্মমান প্রতিনিধি পীরগঞ্জ (রংপুর) ঃ
  • আপডেট টাইম : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ১১ বার পঠিত

পীরগঞ্জে বন্যা পরিস্থিতি মোকাবিলায় জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে ইউএনও’র সভা কক্ষে ওই সভা অনুষ্ঠিতি হয়। পীরগঞ্জ উপজেলা পরিষদ ওই সভার আয়োজন করে ।এতে বক্তব্য রাখেন পীরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ মন্ডল (সাবেক এমপি),উপজেলা নির্বাহী অফিসার (ভার)আবতাবুজ্জামান আল এমরান,পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র- এএসএম তাজমিুল ইসলাম শামীম, উপজেলা ভাইস চেয়ারম্যান- শফিউর রহমান মন্ডল মিলন, মহিলা ভাইস চেয়ারম্যান-রওশন আরা বেগম রিনা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা- মিজানুর রহমান, টুকুরিয়া ইউপি চেয়ারম্যান-আতাউর রহমান মন্ডল, বড়আলমপুর ইউপি চেয়ারম্যান হাফিজার রহমান প্রধান, রামনাথপুর ইউপি চেয়ারম্যান-ছাদেকুল ইসলাম বিএসসি, কৃষি কর্মকর্তা-ছাদেকুজ্জামান সরকার, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা-আমিনুল ইসলাম প্রমুখ। সভায় বন্যা পরিস্থতি মোকাবিলায় কার্যকর সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সরকারের পাশপাশি বন্যা পরিস্থিতি মোকা বিলা ও ক্ষতিগ্রস্থ অসহায় বন্যার্ত মানুষের পাশে দলমত নির্বিশেষে সকল শ্রেণী ও পেশার মানুষকে এগিয়ে আসার আহবান জানান হয়।

উল্লেখ্য, রংপুরের পীরগঞ্জে ক’দিনের টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পানিতে বন্যা দেখা দেয়ায় পানিতে তলিয়ে গেছে চাষীদের কপাল । উপজেলার ,টুকুরিয়া, বড়আলমপুর , চতরা ও কাবিলপুর ইউনিয়নে বন্যার প্রকোপ বেশী । এই ৪ ইউনিয়নের বিভিন্ন গ্রামে প্রায় ১৫ হাজার মানুষসহ উপজেলার ১৫ ইউনিয়নে ২৫ হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছে।

কৃষকের জমির ধানসহ অন্যান্য ফসল পানিতে তলিয়ে গেছে। এলাকার পুকুর গুলো বন্যার পানিতে একাকার হওয়ায় প্রায় ২০ কোটি টাকার মাছ বেরিয়ে গেছে । ফলে বানের পানিতে তলিয়ে গেছে মৎস্য চাষীদের কপাল । পাশাপাশি করতোয়ানদী তীরবর্তী গ্রামের বেশকছিু বাড়ী ভাঙ্গনের কবলে পড়েছে। ভাঙ্গন হুমকিতে আছে মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠান। পানিতে তলিয়ে যাওয়ায় গ্রামীন সড়ক ও ব্রীজ কালভার্ট ক্ষতিগ্রস্থ হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451