1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০১:২৪ পূর্বাহ্ন

আদিবাসী উরাও জনগোষ্ঠীর উপর গবেষণার ফলাফল নিয়ে সংবাদ সম্মেলন

মুক্তার হোসেন, গোদাগাড়ী প্রতিনিধি (রাজশাহী) :
  • আপডেট টাইম : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ১১ বার পঠিত

রাজশাহীর গোদাগাড়ীতে আদিবাসী উরাও জনগোষ্ঠীর অভিবাসনের উপর গবেষণার ফলাফল নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত। বুধবার বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে বেসরকারী সংস্থা অনগ্রসর সমাজ উন্নয়ন সংস্থা (আসুস) আয়োজিত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অনগ্রসর সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রাজ কুমার শাও,রাজশাহী জেলা জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড়, সম্মেলিত আদিবাসী নারী জোট সভাপতি কল্পনা তির্কি।উপজেলা দিগরী পরিষদ উপদেষ্টা চিত্তরঞ্জন সরদার,সোনাদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কল্যাণী মিনজি প্রমূখ।

সংবাদ সম্মেলনে তুলে ধরা হয় যে উপজেলার ৩াট ইউনিয়নের ৪টি গ্রামে গবেষনা পরিচালনা করা হয়। গ্রাম গুলো হলো গোগ্রাম ইউনিয়নের গুনিগ্রাম,গোগ্রাম,মাটিকাটা ইউনিয়নের গোপালপুর,রিশিকুল ইউনিয়নের তালাই ছাতনি পাড়া কে গবেষনার অন্তভুক্ত করা হয়। গবেষনার লক্ষ্য উরাওদরে অভিবাসনের মূল কারন এবং চালকগুলোকে খুজে বের করা।

অভিবাসন এলাকাগুলোকে খুজে বের করা।অভিবাসিত উরাওদের বর্তমান অবস্থা চিত্রায়িত করা।উরাওদের অভিবাসন হ্নাস ও নিমূর্লের উপায় এব কৌশল খুজে বের করা। গবেষনায় উঠে আসে চারটি গ্রামের প্রায় ৩৯.৫ শতাংশ পরিবার অতিদরিদ্র,দরিদ্র ৪০ শতাংশ মধ্যম আয়ের পরিবার ১৬.৭৬শতাংশ এবং মাত্র ৩.৭৫ শতাংশ পরিবার মধ্যবিত্ত প্রেণীর।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451