1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১১:২৯ অপরাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরা পৌরসভার উদ্যোগে ২৫ লক্ষ ৪১ হাজার টাকা ব্যয়ে রাস্তা নির্মাণ ডিএনএ টেস্টে কি প্রমাণ হবে ইজে বাহারের বোন? দাদুভাই ছিলেন লোভ লালসার উর্দ্ধে একজন নিখাঁত ফুলটাইম পলিটিসিয়ান বিশ্ব বসতি দিবস ২০২০ উপলক্ষে সৈয়দপুরে আলোচনা সভা রূপসায় হতে ফেন্সিডিল ও এক কেজি গাঁজা সহ আসামি গ্রেফতার আমাকে কাউন্সিলর নির্বাচিত করলে আমি ৪নং ওয়ার্ডে অসমাপ্ত কাজ সমাপ্ত করব খুলনা ডুমুরিয়ার চুকনগরে সম্পাদকসহ দু’সাংবাদিকের নামে মিথ্যা মামলা হালকা কুয়াশায় শীতের পদধ্বনি খুলনার দৌলতপুর উত্তর দেয়ানা পশ্চিমপাড়া মেইন সড়ক বেহাল ফ্রান্সের প্রেসিডেন্ট কর্তৃক ব্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ

মাগুরা-নড়াইল সড়কের প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্পের কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

সাইদুর রহমান, বিশেষ প্রতিনিধি মাগুরা :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ১৫ বার পঠিত

মাগুরা-নড়াইল (আর-৭২০)আঞ্চলিক বাঁক সররীকরণ সহ যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্পের কাজের ভিত্তিপ্রস্তর অনুষ্টিত হয়েছে ।
বৃহস্পতিবার দুপুরে পারলা মীরপাড়া মোড়ে সড়ক বিভাগের আয়োজনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কাজের শুভ উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর ।

এ সময় জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আ.ফ.ম আদ্বুল ফাত্তাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুমার কুন্ডু,মাগুরা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম,পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল,সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু,জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুন্সী রেজাউর হক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলাম প্রমুখ ।

মাগুরা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম জানান, দীর্ঘ প্রতীক্ষিত মাগুরা-নড়াইল (আর-৭২০)আঞ্চলিক বাঁক সররীকরণ সহ যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্পের কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন হলো । এ সড়কের মোট প্রকল্প মূল্য ধরা হয়েছে ৭২৩.৯৬ কোটি টাকা । যা মাগুরা অংশে কাজ হবে ৫১০.৬৪ কোটি ও নড়াইল অংশে কাজ হবে ২১৩.৩২ কোটি টাকার ।

৪৭.০১ কিলোমিটার দৈর্ঘ্যরে এ সড়কের মাগুরা অংশে ৩০.৬৬ কি.মি. ও নড়াইল অংশে রয়েছে ১৬.৩৫ কিলোমিটার রাস্তা । এ সড়কের দু’পাশে চওড়া হবে ৯.১০ মিটার ।ইতি মধ্যে দু’জেলার মোট ৩৫.২২৭ হেক্টর জমি অধিগ্রহনের কাজ সম্পন্ন হয়েছে । যার মাগুরা অংশে ২৭.৪৭ হেক্টর ও নড়াইল অংশে ৭.৭৫৫ হেক্টর জমি রয়েছে । এ সড়কটি আগামী ২০২২ সালের ৩১ ডিসেম্বর মাসে শেষ হবে ।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে । যার ধারাবাহিকতায় দেশে উন্নয়ন অব্যাহত রয়েছে । মাগুরা-নড়াইল এ সড়কটি প্রসস্তকরনের দাবী ছিল মাগুরাবাসীর দীর্ঘদিনের । তা আজ পূর্ণ হলো । এ সড়কের কাজ পরিপূর্ণ হলে মাগুরা-নড়াইলসহ অন্যান্য জেলার যোগাযোগ আরো গতিশীল হবে ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451