1. gnewsbd24@gmail.com : admi2019 :
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১১:২২ পূর্বাহ্ন

বেফাক বোর্ডে কওমী শিক্ষক সমিতির স্মারকলিপি ও মানববন্ধন

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ১২ বার পঠিত

১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার বাদ যোহর যাত্রাবাড়ী বেফাক অফিসের সামনে বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষক সমিতির উদ্দোগে মানববন্ধন অনুষ্ঠিত।

মানববন্ধনে সংগঠনের মহাসচিব হাফেজ মাওলানা আতাউর রহমান আতিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্ঠা ও জামিয়া রহমানিয়া চিটাগাংরোড মাদ্রাসার মহাপরিচালক ড. মুফতী মাওলনা মুহাম্মদ শহিদুল্লাহ উজানভী দা.বা.।

বক্তব্য রাখেন মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী, মুফতী শফিকুল ইসলাম কাশিয়ানী, মুহতামিম হযরত সুমাইয়া রামহিলা. মাদ্রাসা, মাওলানা কবির আহমদ। মাওলানা মুবাশশির হোসাইন, মুহতামিম সামসুল উলুম মাদ্রাসা, মাওলানা উমর ফারুক চৌধুরী, মাওলানা জাহিদুল ইসলাম, হাফেজ মাওলানা আশরাফুল ইসলাম, মাওলনা ইবরাহীম খলিল, মাওলনা ওয়াহিদুজ্জামান ফরিদপুরী, হাফেজ ক্বারী মিল্লাত হোসাইন প্রমুখ।

মানববন্ধন শেষে নিম্নোক্ত ৫ দফা দাবি জানিয়ে বেফাকের বর্তমান মহাপরিচালক অধ্যাপক মাওলানা যোবায়ের আহমেদ চৌধুরীর নিকট শিক্ষক সমিতির নেতৃবৃন্দ স্বারকলিপি প্রদান করেন।

৫ দফা দাবি:

১। বেফাককে সকল প্রকার দুর্নীতি মুক্ত করা এবং দুর্নীতি গ্রস্থদের বহিস্কার ও শাস্তির আওতায় আনার জোর দাবি জানাচ্ছে। ২। বেফাককে সকল প্রকার রাজনৈতিক ব্যক্তি বা দলের প্রভাব থেকে মুক্ত রাখা এবং বেফাককে যেন কোন রাজনৈতিক দলের হাতিয়ার হিসেবে ব্যবহার করতে না পারে সে দিকে সজাগ দৃষ্টি রাখার জোর দাবি জানাচ্ছে ।

৩। বেফাকের মজলিসে আমেলা ও মজলিসে শুরাকে কার্যকর আমেলা ও শুরায় পরিণত করা এবং বেফাকের সকল কার্যক্রম গঠণতন্ত্র মোতাবেক পরিচালানা করার জোর দাবি জানাচ্ছে।

৪। বেফাকের অফিস ষ্টাফদের নিয়োগ বাতিলের ক্ষেত্রে তাদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ প্রদান করা এবং তাদের মানবিক দিক বিবেচনা করে সম্মানজনকভাবে বিদায়ের ব্যবস্থা করা।

৫। শিক্ষা ও গবেষণার মান উন্নয়নে বেফাকের তত্ত্বাবধানে প্রতিটি বিভাগে শিক্ষা অধিদপ্তর স্থাপন করার ব্যবস্থা করা।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, বেফাক একটি স্বতন্ত্রীয় অরাজনৈতিক প্রতিষ্ঠান। বেফাকের সতন্ত্রীয়তা রক্ষা করে গঠনতান্ত্রিকভাবে বেফাক’কে পরিচালিত করা প্রয়োজন। কেননা বেফাক হচ্ছে কওমী ঘড়ানার শিক্ষা প্রতিষ্ঠানগুলির অনুভূতির যায়গা। আমরা আশা করি আগামী ৩ অক্টোবর বেফাকের যে মজলিশে আমেলার বৈঠক হবে সেখানে আমাদের দাবীগুল পর্যালোচনা করে বাস্তবায়ন করবেন।

তারা আরো বলেন, বেফাক’কে যদি গঠনতান্ত্রিকভাবে পরিচালিত না করে শিক্ষক সমিতি বেফাকভুক্ত মাদ্রাসার শিক্ষকেেদরকে নিয়ে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451