1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:২৫ পূর্বাহ্ন

ঢাকা উত্তরে ঝুলন্ত তার অপসারণ শুরু

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম : শুক্রবার, ২ অক্টোবর, ২০২০
  • ১৪ বার পঠিত

আগামী এক বছরের মধ্যে রাজধানীজুড়ে ঝুলে থাকা সব তার মাটির নিচ দিয়ে সঞ্চালনের প্রকল্প নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। উত্তর ঢাকায় ঝুলন্ত তার অপসারণ অভিযান উদ্বোধন করে আজ এ কথা জানান, মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, দুর্ঘটনা রোধ ও রাজধানীকে জঞ্জালমুক্ত করতে এ সিদ্ধান্ত।

রাজধানীর অভিজাত এলাকা গুলশানে তারে এই জঞ্জাল বলে দেয় মেগাসিটি ঢাকা কতটা ঝুঁকিপূর্ণ। তারের এই বিশাল জট শহরের সৌন্দর্যতো নষ্ট করছেই, তার ওপর ফুটপাতে ঝুঁকি তৈরি করছে বড় দুর্ঘটনার।

গুলশান ২ নস্বরের ডিসিসি মার্কেট থেকে পিংক সিটি পর্যন্ত সমস্ত ঝুলন্ত তার অপসারণ করে ঢাকা উত্তর সিটি। পর্যায়ক্রমে সরিয়ে ফেলা হবে উত্তর ঢাকার সমস্ত ঝুলন্ত তার।

অভিযানকালে মেয়র আতিকুল ইসলাম বললেন, সমস্ত তার মাটির নিচ দিয়ে নেয়ার প্রকল্প হাতে নেয়া হয়েছে। ক্যাবল অপারেটররা প্রতি মাসে বা বছরভিত্তিক ভাড়া দিতে সম্মত হয়েছেন।

অভিযানে উত্তর সিটির সাথে ছিলো ক্যাবল অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ কোয়াব, ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবিসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো। তারা বলছেন, ২৫ বছর ধরে ঝুলে থাকা তারগুলো দ্রুতই অপসারণ করা সম্ভব নয়। এজন্য সিটি করপোরেশনের সহায়তা দরকার।

করোনাকালে অনলাইনে শিক্ষার্থীদের ক্লাস, ব্যবসা ও নানা ধরণের বৈঠকসহ নানা কার্যক্রম চলছে। তাই ওইসব তার এখনই কাটা হচ্ছে না। তবে, দীর্ঘদিনের এই জঞ্জালের জন্য ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক ও বাংলাদেশ টেলি কমিউনিকেশন রেগুলেটরি কমিশনকে দায়ী করছেন মেয়র।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451