1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৬:১৫ অপরাহ্ন

পটুয়াখালী জেলায় দুই লক্ষাধিক শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর টার্গেট

আতিকুজ্জামান দিপু, পটুয়াখালী প্রতিনিধি :
  • আপডেট টাইম : শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ৮ বার পঠিত

পটুয়াখালী জেলায় পটুয়াখালী পৌরসভাসহ ৮টি উপজেলায় আগামী ৪ অক্টোবর হতে ১৭ অক্টোবর পর্যন্ত দুই সপ্তাহ ব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচীতে ১,৮২৭টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ২৬,৩৩৮ এবং ১২-৫৯ মাস বয়সী ২,২০,৮৪৪জন মোট ২,৪৭,১৮২ জন শিশুকে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য মাত্রা নির্ধারন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

সংখ্যক কেন্দ্র সমূহের মধ্যে রয়েছে-পটুয়াখালী সদর উপজেলায় ২৮৮ টি, কলাপাড়ায় উপজেলায় ২৮৯টি, মির্জাগঞ্জ উপজেলায় ১৪৫টি, বাউফল উপজেলায় ৩৬১টি, গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলায় ৪৩৩টি, দশমিনা উপজেলায় ১৪৫টি, দুমকী উপজেলায় ১২১টি ও পটুয়াখালী পৌরসভায় ৪৫টি কেন্দ্রে ভিটামিন ‘এৎ ক্যাপসুল খাওয়ানো হবে।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নে ২২৫ জন সুপার ভাইজার, ২৫৫ জন স্বাস্থ্য কর্মী, ২৫১ জন পরিবার পরিকল্পনা কর্মী, ২০৭জন সিএইচসিপি, ৩০৫জন এনজিও কর্মী ও ৩,৪৪২জন স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। ইতোমধ্যে সকল কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুলসহ সকল ধরনের উপকরন পৌছানো হয়েছে বলে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন জানান।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে নিকটস্থ কেন্দ্র সমূহে নিয়ে “ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451