1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৫:৩২ অপরাহ্ন

পীরগঞ্জের পাঁচগাছীতে ২ হাজার পরিবার পানি বন্দি

সরওয়ার জাহান, ভ্রাম্মমান প্রতিনিধি পীরগঞ্জ (রংপুর) ঃ
  • আপডেট টাইম : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ১০ বার পঠিত

রংপুরের পীরগঞ্জের পাঁচগাছী ইউনিয়নের বিরাহীমপুর,পাঁচগাছী,আমোদপুর ও সিটএনায়েতপুর গ্রামে বন্যা পরিস্থিতির বন্যা পরিস্থতির অবনতি হয়েছে । এসব গ্রামের প্রায় ২ হাজার পরিবারের লোকজন পানিবন্দি অবস্থায় দিনাতি পাত করছে। রাস্তা ঘাট, তলিয়ে গেছে। ভেসেেেগছে পুকুরের মাছ। ওইসব এলাকায় গো-খাদ্যের সংকট দেখা দিয়েছে।

জানাগেছে, উপজেলার পাঁচগাছী ইউনিয়ন এমনিতেই বন্যাপ্রবন এলাকা । গত ২/৩ দিনে উজান থেকে আসা পানির কারনে বন্যার পরিস্থিতিরি অবনতি ঘটে। ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান লতিব জানান, ২ টি ওয়ার্ডের সব বাড়ীতে কমবেশী বন্যার পানি প্রবেশ করেছে। রাস্তা গুলোও ২ থেকে ৩ ফুট পানির নীচে ।

ঘর ধ্বসে যাওয়ায় মাটি চাপা পড়ে পানেয়া গ্রামে খুকি মাই নামে এক বৃদ্ধা মারা গেছে এবং অপর একজন আহত হয়েছে। শত-শত একর জমির আমন ধান আর রবি ফসল পানির নীচে। মৎস্য চাষীদের পুকুরের মাছ বন্যার পানিতে ভেসে গেছে। ইউনিয়নে ২ সহস্রাধিক পরিবার পানি বন্দি হয়ে পড়েছে। ইউপি সদস্য সেকন্দোর আলী জানান, তাঁর বাড়িতেও হাটুর উপওে বন্যার পানি ।

স্থানীয় জনতার বাজারের আংশকি প্লাবিত হয়েছে। মৎস্যচাষী রাশেদুল ইসলাম জানান ,তাদের পারিবারিক প্রায় ১১ একর পুকুর থেকে ১৫ থেকে ২০লাখ টাকার মাছ বন্যার পানিতে ভেসে গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451