1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০২:২৮ অপরাহ্ন

শরণখোলা উপজেলা পরিষদ নির্বাচন: প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ, প্রচারণা শুরু

বাগেরহাট প্রতিনিধি :
  • আপডেট টাইম : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ৮ বার পঠিত

বাগেরহাটের শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ নির্বাচনে প্রতিদ্বন্দি প্রার্থীদের মাঝে আনুষ্ঠানিকভাবে প্রতিক বরাদ্দ দেওয়া হয়েছে।রবিবার শরণখোলা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেওয়া হয়।

এসময় শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা ফরাজী বেনজির আহমেদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা অঞ্জন সরকার, শরণখোলা থানার ওসি (তদন্ত) মোঃ মফিজুর রহমান শেখ, প্রতিদ্বন্দি প্রার্থী ও প্রার্থীদের সমর্থকরা উপস্থিত ছিলেন। আওয়ামী লীগ মনোননীত প্রার্থী রায়হান উদ্দিন শান্তকে নৌকা, বিএনপি মনোনীত প্রার্থী খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি খান মতিয়ার রহমানকে ধানের শীষ এবং জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এ্যাড. শহিদুল ইসলামকে লাঙ্গল প্রতিক বরাদ্দ দেওয়া হয়।

এদিকে প্রতিক বরাদ্দের পরে বিকেলে উপজেলার বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ মনোননীত প্রার্থী রায়হান উদ্দিন শান্ত ও বিএনপি মনোনীত প্রার্থী খান মতিয়ার রহমান গণ সংযোগ করেছেন। এসময় প্রার্থীদের সমর্থকরা বিভিন্ন লোকদের সাথে কুশল বিনিময় ও মিছিলও করেছেন। উপ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা ফরাজী বেনজির আহমেদ বলেন, দলীয় প্রতিকে নির্বাচন হওয়ায় সবার প্রতিক আগে থেকেই নির্দিষ্ট।

তারপরও নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী আজকে এই উপ-নির্বাচনে প্রতিদ্বন্দি তিন প্রার্থীদের মধ্যে তাদের দলীয় প্রতিক বরাদ্দ দেওয়া হয়েছে। আজকে থেকে প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রার্থী ও তার সমর্থকরা নির্বাচনী বিধিমালা মেনে গণ সংযোগ চালাতে পারবেন। নির্বাচনের ৩২ ঘন্টা আগে অর্থ্যাৎ ১৮ অক্টোবর রাত ৮টার মধ্যে সকল প্রার্থীকে তাদের প্রচারণা শেষ করতে হবে।

২০১৯ সালের ৫ ডিসেম্বর শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন আকন মারা গেলে পদটি শূন্য হয়।দীর্ঘ ১০ মাস পরে ১৪ সেপ্টেম্বর নির্বাচন কমিশন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করেন।তফসিল অনুযায়ী ২০ অক্টোবর এই উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

এছাড়াও একই দিনে জেলার মোল্লাহাট উপজেলার কোদালিয়া ইউনিয়ন পরিষদের কোদালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে, মোরেলগঞ্জ উপজেলার পঞ্চকরণ ইউনিয়ন পরিষদের চার নং ওয়ার্ড সদস্য এবং রামপাল উপজেলার রাজনগর ইউনিয়নের দুই নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451