1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৩:৫১ অপরাহ্ন

কাষ্টমসের জটিলতায় বেনাপোল বন্দর দিয়ে ফল আমদানি বন্ধ

ইয়ানূর রহমান, ভ্রাম্মমান প্রতিনিধি যশোর :
  • আপডেট টাইম : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ৮ বার পঠিত

বেনাপোল কাষ্টম হাউজের নতুন নিয়ম সহ বিভিন্ন অনিয়মের কারণে ভারত থেকে আপেল, কমলা ও বেদানা সহ বিভিন্ন কাঁচা ফল আমদানি বন্ধ করে দিয়েছে ব্যবসায়ীরা।

রবিবার (৪ অক্টোবর) সকাল থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে সব ধরনের ফল আমদানি বন্ধ হয়ে গেছে। ফলে ভারতের পেট্রাপোল বন্দরে আটকে গেল অর্ধশতাধিক ফল বোঝায় ট্রাক।

ফল আমদানি কারক বেনাপোলের রয়েল এন্টার প্রাইজের রফিকুল ইসলাম রয়েল জানান, ভারত থেকে আমদানিকৃত ফলে নতুন নিয়ম চালু করেছে কাষ্টমস কর্তৃপক্ষ। ফলের সাথে আসা কার্টুনের ওজন ও শুল্ক দিতে বলছে তারা। এনিয়মে কাঁচা ফল আমদানিতে লোকসান হবে, ক্ষতিগ্রস্ত হবে ব্যবসায়ীরা। এজন্য এপথে ফল আমদানিতে অনিহা প্রকাশ করছেন আমদানিকারকরা।

ভোমরা বন্দরে-টিয়ার সুবিধা পাওয়ায় অনেক ব্যবসায়ীরা পেট্রাপোল বন্দরে-আসা কাঁচা ফলের ট্রাক ফিরিয়ে নিয়ে ভোমরা স্থলবন্দর দিয়ে আমদানি শুরু করছেন বলে জানান তিনি।

এবিষয়ে বেনাপোল কাষ্টমসের হাউজে অতিরিক্ত কমিশনার সৈয়েদ নেয়ামুল হক জানান, কাষ্টমস কোন নতুন নির্দেশনা জারি করেনি। কিছু ব্যবসায়ী অতিরিক্ত সুযোগ না পেয়ে ফল আমদানিতে অযুহাত দিচ্ছেন। কার্টুনের ওজন ও শুল্ক আরোপের বিষয়টি সঠিক নয় বলে দাবী করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451