1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৬:৩১ অপরাহ্ন

৭ গোলের লজ্জায় ডুবালো চ্যাম্পিয়ন লিভারপুল

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ১৫ বার পঠিত

ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলকে লজ্জা দিলো অ্যাস্টন ভিলা। চ্যাম্পিয়নদের জালে ৭ বার বল জড়িয়েছে গত মৌসুমের তলানির দল অ্যাস্টন ভিলা। ম্যাচে ৭-২ গোলের লজ্জাজনক হার নিয়ে মাঠ ছাড়ে ইয়র্গেন ক্লপের শিষ্যরা। আর এই জয়ে অ্যাস্টন উঠে এসেছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে।

লিগের প্রথম তিন ম্যাচে জয় পাওয়া লিভারপুল প্রথম হারের স্বাদ নিলো। সাম্প্রতিক বছরগুলোতে দারুণ ফর্মে থাকা লিভারপুল ৫৭ বছর পর এতো বড় ব্যবধানে হার মানলো। সবশেষ তারা ১৯৬৩ সালে ৭ গোল হজম করে হেরেছিল।

এদিন ম্যাচের প্রথমার্ধেই নিজের হ্যাটট্রিক সম্পন্ন করেন অ্যাস্টন ভিলার স্ট্রাইকার ওলি ওয়াটকিন্স। খেলার ৪৫ মিনিটের মধ্যেই তিনি হ্যাটট্রিক পূর্ণ করেন। এ ম্যাচে অ্যাস্টন ভিলার অধিনায়ক প্লেমেকার জ্যাক গ্রিলিশ নিজে জোড়া গোল করেন এবং আরও তিনটি গোলের অ্যাসিস্ট রয়েছে তার।

লিভারপুলের বিপক্ষে প্রথমার্ধেই ৪-১ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় অ্যাস্টন ভিলা। প্রথমার্ধে লিভারপুলের হয়ে একমাত্র গোলটি করেন মোহাম্মদ সালাহ।

বিরতির পরও ক্ষুরধার আক্রমণ চালাতে থাকে ভিলা। তাতে আরো তিনটি গোলের দেখা পায় তারা। অবশ্য মোহাম্মদ সালাহও আরও একটি গোল পান। কিন্তু সেটা হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

অ্যাস্টন ভিলার প্রথম গোলটি আসে লিভারপুলের গোলরক্ষক আদ্রিয়ানের ভুল থেকে। গোলবারে থাকা আদ্রিয়ান সরাসরি বলটি তুলে দেন প্রতিপক্ষের প্লেমেকার গ্রিলিশের পায়ে, যিনি বক্সের ভেতরে থাকা স্ট্রাইকার ওয়াটকিন্সকে পাস দিতে সামান্যতম ভুল করেননি।

ওয়াটকিন্সের দ্বিতীয়টি গোলটি ছিল দেখার মতো। বাম পাশ থেকে ঢুকে গোলবারের উপরের কোণে দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন তিনি।

দুই গোল হজম করার পর চ্যাম্পিয়নদের ম্যাচের ফেরার সুযোগ করে দিয়েছিলেন লিভারপুলের মিশরীয় স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। কিন্তু দুই মিনিটের মধ্যে জন ম্যাকগিন গোল করে ৩-১ ব্যবধানে এগিয়ে নেন।

প্রথমার্ধের ৩৯তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ওয়াটকিন্স, ত্রেজেগুয়েতের ক্রস থেকে হেড করে এবার জালে বল জড়ান তিনি।

বিরতির পর খেলা শুরু হলে গোলের একই ধারাবাহিকতা বজায় রাখে ভিলা। বক্সের ঠিক বাইরে থেকে গ্রিলিশের তৃতীয় অ্যাসিস্টে দলের পঞ্চম গোলটি করেন রস বার্কলে। ম্যাচের ঠিক ৬০ মিনিটের সময় রবার্তো ফিরমিনোর পাস থেকে গোল করে ব্যবধান কমান মোহাম্মদ সালাহ।

তবে অ্যাস্টন ভিলার অধিনায়ক জ্যাক গ্রিলিশ দলের পক্ষে আরও দুটি গোল করে ইংলিশ চ্যাম্পিয়নদের লজ্জায় ডোবান।

চলতি মৌসুমে এই ম্যাচের আগে টটেনহ্যামের কাছে ম্যানচেস্টার ইউনাইটেড ৬-১ গোলের বড় ব্যবধানে হেরেছিল।

এ ম্যাচ জিতে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে অ্যাস্টন ভিলা। শীর্ষে থাকা এভারটনের চেয়ে এক ম্যাচ কম খেলেছে তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451