1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:১৬ পূর্বাহ্ন

ভিসা-ইকামার মেয়াদ আবারো বাড়াবে সৌদি

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ৯ বার পঠিত

প্রয়োজনে বাংলাদেশি শ্রমিকদের ইকামা ও ভিসার মেয়াদ আরেক দফা বাড়াবে সৌদি সরকার- এমন আশ্বাস দিয়েছেন ঢাকায় সৌদি দূতাবাসের প্রধান ইয়াহিয়া আল কারনি। তিনি বলেন, সৌদি মালিকরা চাকরির চুক্তি নবায়ন না করলে প্রবাসী বাংলাদেশিরা ফেরত যেতে পারবে না। এ ক্ষেত্রে সৌদি সরকারেরও কিছু করার নেই।

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে চিকিৎসা সরঞ্জাম উপহার দিয়েছে সৌদি সরকার। এর মধ্যে আছে দুই হাজার পিপিই ও দুই হাজার সার্জিক্যাল মাস্ক। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে এসব সামগ্রী হস্তান্তর করে ঢাকার সৌদি দূতাবাস।

এসময় মন্ত্রণালয়ের পক্ষ থেকে আটকে পড়া সৌদি প্রবাসীদের দূর্দশার কথা তুলে ধরেন অতিরিক্ত সচিব খলিলুর রহমান। বলেন, যেসব সৌদি মালিক চাকরির চুক্তি নবায়ন করছে না তাদের সঙ্গে আলোচনা করতে সৌদি সরকারের কাছে প্রস্তাব দেয়া হয়েছে।

তবে সৌদি দূতাবাস প্রধান জানান, যাদের ইকামা ও ভিসার মেয়াদ আছে তারা সবাই ফেরত যেতে পারবে। তবে এ জন্য ঢাকা-সৌদি রুটে ফ্লাইট সংখ্যা বাড়ানোর প্রস্তাব দেন তিনি। জানান, আবেদনকারীকে অবশ্যই চাকরি চুক্তির ভিত্তিতেই ভিসা দেয়া হবে।

সৌদি দূতাবাসের প্রধান ইয়াহিয়া আল কারনি বলেন, প্রয়োজন হলে ভিসার মেয়াদও বাড়ানো হবে- এ নিয়ে দুঃশ্চিন্তার কিছু নেই। যাত্রীদের যথাসময়ে ফেরত যাওয়া নিশ্চিত করতে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট সংখ্যা আরও বাড়ানোর প্রস্তাব দিয়েছি আমরা। তবে যেসব শ্রমিকের কফিল, ইকামার চুক্তি নবায়ন করছে না তারা ফেরত যেতে পারবে না। এক্ষেত্রে সৌদি সরকারেরও করার কিছু নেই।

ইয়াহিয়া আল কারনি আরও জানান, করোনা পরিস্থিতির কারণে বিশ্বের বিভিন্ন দেশেই সৌদিতে কর্মরত শ্রমিকরা আটকে পড়েছেন। এ সংকট কাটাতে তার সরকার কাজ করছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451