1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ১৮ অক্টোবর ২০২০, ০১:২৫ অপরাহ্ন

দেশটাকে ধর্ষণকারীদের দেশ হিসেবে পরিচিত করবেন না

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • আপডেট টাইম : বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ৪ বার পঠিত

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনসহ দেশজুড়ে নারীর উপর সহিংসতার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সাতক্ষীরা শহরের নিউ মার্কেটস্থ শহীদ স ম আলাউদ্দিন চত্ত্বরে জেলা নাগরিক কমিটির আহবানে এই কর্মসূচি পালিত হয়। এতে বক্তারা বলেন, নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে যেভাবে বিবস্ত্র করে পৈশাচিক নির্যাতন করা হয়েছে তা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায়। এর ৩২ দিন কেটে যাওয়ার পর ঘটনাটি ফেসবুকের মাধ্যকে আইনপ্রয়োগকারী সংস্থার নজরে আসাটা দুর্ভাগ্যজনক।

এছাড়া খাগড়াছড়ির পাহাড়ে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, সাভারে নীলা রায়কে কুপিয়ে হত্যা, সিলেটের এমসি কলেজে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণের ঘটনা বিশ^ব্যাপী সমালোচনার ঝড় তুলেছে। এর সঙ্গে সাতক্ষীরার টুম্পা সাহা, বিউটি ম-ল ও শহরের ধোপাপুকুর এলাকার পঞ্চম শ্রেণীর এক স্কুল ছাত্রীকে খুলনায় ধরে নিয়ে ধর্ষণের ঘটনা দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির জন্য হুমকিব স্বরূপ।

এ সব ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত বিচার আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না করলে আগামিতে বাংলাদেশ ধর্ষণকারীদের দেশ হিসেবে চিহ্নিত হবে। সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক আনিসুর রহিমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা নাগরিক কমিটির সদস্য সচিব অ্যাড. আবুল কালাম আজাদ, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আব্দুল হামিদ, জাসদ নেতা ওবায়দুস সুলতান বাবলু, সাংবাদিক এম কামরুজ্জামান, মানবাধিকার কর্মী মাধব চন্দ্র দত্ত, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক জোৎস্না দত্ত, ভূমিহীন নেতা আলী নুর খান বাবলু, সংগীত শিল্পী চৈতালী মুখার্জী, ছাত্র সমাজ নেতা কায়ছারুজ্জামান হিমেল প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451