1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৯:১৩ অপরাহ্ন

ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে উত্তাল কুড়িগ্রাম

মোঃ সহিদুল আলম বাবুল, কুড়িগ্রাম প্রতিনিধি :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ৯ বার পঠিত

দেশের বিভিন্ন স্থানে নারীর উপর পৈশাচিকতা, ধর্ষণ, নারীর প্রতি সহিংসতা ও সকল প্রকার সামাজিক অনাচারের বিরুদ্ধে উত্তাল কুড়িগ্রামের বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন !

গতকাল বুধবার কুড়িগ্রাম সদরসহ বিভিন্ন উপজেলায় মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে। সকাল সাড়ে ১১টায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে ও কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় সম্মিলিত শিক্ষার্থী ও গ্রীন ভয়েসসহ কয়েকটি সংগঠনের ব্যানারে মানববন্ধনে অংশ নেন সহস্রাধিক মানুষ। এতে বক্তব্য রাখেন, মুনিরা ইসলাম, আশিক রহমান, দুলাল বোস, পলি আক্তার প্রমূখ।

বক্তারা বলেন, নারীদের উপর পৈশাচিক নির্যাতনসহ সব ধরনের অত্যাচার বন্ধে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে পারলে দেশব্যাপী নারীদের উপর জুলুম ও অত্যাচারের মাত্রা কমবে।

বিভিন্ন মানববন্ধন ও সমাবেশ থেকে উদ্বেগ প্রকাশ করে বক্তারা বলেন, ধর্ষণের ঘটনা প্রতিনিয়ত বাড়ছে কিন্তু ধর্ষকরা আড়ালেই থেকে যাচ্ছে। বিলম্বিত বিচার ব্যবস্থার জন্য মানুষ এসব ঘটনা ঘটাচ্ছে। এ সময় সিলেটের এমসি কলেজের গণধর্ষণ, নোয়াখালির বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় জড়িতসহ সকল ধর্ষকদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান তারা ।

এদিকে, শিক্ষর্থীদের বেনারে নাগেশ্বরী বাসষ্টানের মানববন্ধনে অংশ গ্রহন করেন সর্বস্তরের জন সাধারণ। এ সময় বক্তব্য রাখেন, নাগেশ্বরী দয়াময়ী পাইলট একাডেমীর প্রধান শিক্ষক কে.এম আনিছুর রহমান, নাগেশ্বরী আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, তেজগাঁও এম.বি কলেজের শিক্ষার্থী দিপক কুমার, নাগেশ্বরী সরকারী কলেজের শিক্ষার্থী লিমন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শারন, সি.আর.পি আলমগীর হোসেন প্রমুখ। মানববন্ধনে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করে সকলেই ধর্ষকদের দৃষ্টান্তমুলক শাস্তির জোর দাবি জানায়।

অপরদিকে,, উলিপুর উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে উলিপুর মসজিদুল হুদার সামনে চিলমারী-কুড়িগ্রাম মহাসড়কে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে ! অন্যদিকে, একই দাবীতে কুড়িগ্রামের, ভুরুঙ্গামারী, ফুলবাড়ী, রাজারহাট, চিলমারি, রৌমারী ও রাজিবপুর উপজেলায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সাম্প্রতিক সময়ে নারীদের উপর জঘন্যতম পৈশাচিকতার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে বলেও খবর পাওয়া গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451