1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০১:৪২ পূর্বাহ্ন

কুয়াকাটায় মা ইলিশ রক্ষায় সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

রাসেল কবির মুরাদ, কলাপাড়া প্রতিনিধি (পটুয়াখালী) ঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ৬ বার পঠিত

কুয়াকাটা পর্যটনকেন্দ্রে “মা ইলিশ রক্ষা করি, ইলিশ সম্পদ বৃদ্ধি করি” – এই শ্লোগানকে সামনে রেখে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরের পর মৎস্য বিভাগের উদ্যোগে কয়াকাটার মৎস্য আড়ৎ পট্টিতে এসভা অনুষ্ঠিত হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো: জহিরুন্নবীর সভাপতিত্বে প্রধানঅতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, বিশেষঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌরমেয়র আব্দুল বারেক মোল্লা, কুয়াকাটা নৌ-পুলিশ এর ইনচার্জ মোহাম্মদ মাহমুদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আশারআল্ োজেলে সমিতির সভাপতি মো: নিজাম শেখ, কুয়াকাটা মৎস্য আড়ৎদার সমিতির সাবেক সভাপতি মো: বশির হাওলাদার প্রমুখ।

বক্তারা বলেন, আগামী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন ইলিশ ধরা নিষিদ্ধ। এই নিষিদ্ধকালীন সময় সারাদেশে পরিবহন, মজুদ,বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ ও দন্ডনীয় অপরাধ। এ আইন অমান্যকারীকে এক থেকে সর্বোচ্চ দুই বছর সশ্রম কারাদন্ড অথবা ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করা যাবে। এসভায় স্থানীয় জেলে প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451