1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৫:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ের শেষ মুহুর্তে শিল্পীর রঙ তুলির আঁচড়ে মূর্ত হয়ে উঠেছে ফিনটেকের ভবিষ্যতকে প্রাধান্য দিয়ে অনুষ্ঠিত হল ২য় বাংলাদেশ ফিনটেক সামিট ২০২০ ঝিনাইদহে যুবলীগের উদ্যোগে শেখ রাসেল এর ৫৭ তম জন্মবার্ষিকী পালিত ওয়ালটন-ডিআরইউ মিডিয়া কাপ ফুটবলের তৃতীয় রাউন্ড মোংলা বন্দরে আমদানীকৃত রিকন্ডিশন গাড়ী সংরক্ষণ ও ছাড়করণে বারভিডা’র বৈঠক অধ্যাপক আবদুল হান্নান চৌধুরী’র নতুন ডিন হিসেবে যোগদান শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে মাগুরা জেলা যুবলীগের বিনামূল্যে ওষুধ বিতরণ হরিপুরে ফুলকপি চাষে ব্যস্ত সময় পার করছে চাষীরা এটিএন বাংলায় “স্মৃতির আল্পনা আঁকি” নওগাঁ-৬আসনে বিএনপির ডাকা অর্ধদিবসের নিরুত্তাপ হরতাল পালন

তানোরে মহানগর ক্লিনিকের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ৫ বার পঠিত

রাজশাহীর তানোর পৌরশহরের মহানগর ক্লিনিকে ডাক্তারের অবহেলায় প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। এদিকে রোগীর অবস্থা জটিল ছিল আর অবহেলার বিষয়টি সঠিক নয় বলে দাবি করেছেন ক্লিনিক কতৃপক্ষ।

চলতি মাসের গত ৬ অক্টোবর (মঙ্গলবার) দিনগত রাতে পৌর সদরের আমশো মোড়স্থ’ মহানগর ক্লিনিকে এঘটনা ঘটে। মৃত প্রসূতির নাম রিনা বেগম। তিনি উপজেলার তালন্দ ইউনিয়নের দেবিপুর এলাকার গোলাম আজমের স্ত্রী।

নিহতের পরিবার ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত মঙ্গলবার দুপুরে প্রায় সাত হাজার টাকায় রিনা বেগমের সিজার করার জন্য সদরের মহানগর ক্লিনিকের ম্যানেজার মামুনের সঙ্গে চুক্তি হয়। পরে রাজশাহী মহানগরী থেকে আসা এক চিকিৎসক ও ক্লিনিকের অদক্ষ স্টাফরা মিলে তাড়াহুড়ো করে রোগীর অপারেশন করান।

মেয়ের শাশুড়ি হানিফা বেগম জানান আল্লাহর মাল আল্লাহ নিয়েছেন। আমাদের এসব বিষয়ে কোন অভিযোগ নেই। চেয়ারম্যান আবুল কাশেম সব ব্যবস্থা করে দিয়েছেন। আপনারা টাকা নিয়ে মিমাংসা হয়েছেন জানতে চাইলে মলিন করে অস্বীকার করেন।

তালন্দ ইউপির চেয়ারম্যান আবুল কাশেম এসব অভিযোগ অস্বীকার করে জানান তাঁরা কেউ বাদি ছিলনা এজন্য থানায় কোন অভিযোগ হয়নি।
অপারেশনের ঘন্টাখানেক পর বাচ্চা ভালো থাকলেও প্রসূতির অবস্থা সংকটাপন্ন হওয়ায় তার রক্ত লাগবে বলে জানায় চিকিৎসকরা। এর কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয়। তবে ওইদিনই রাতভর দেন দরবার শেষে হতদরিদ্র ওই প্রসূতির পরিবারের সাথে আপোষ করে নেন ক্লিনিক কতৃপক্ষ। তাই এনিয়ে নিহতের পরিবারের কেউ কোন মন্তব্য করতে রাজি হননি।

এদিকে মহানগর ক্লিনিকের ম্যানেজার মামুন ও ব্যবস্থাপনা পরিচালক মনিরুল হাসান হেলাল এই প্রতিবেদককে বলেন, অবহেলার অভিযোগ সঠিক নয়। আর নিহতের লাশ রাতেই স্বজনরা বাড়ি নিয়ে গেছেন। এমনকি দীর্ঘদিন থেকে মহানগর ক্লিনিকের নবায়ন করাও নাই।
ওসি রাকিবুল হাসান জানান এঘটনায় কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ ফেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451