1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ১৮ অক্টোবর ২০২০, ০২:০১ অপরাহ্ন

পার্বতীপুর দাখিল মাদ্রাসার সহকারী সুপারর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • আপডেট টাইম : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৩ বার পঠিত

পার্বতীপুর উপজেলার সুদুর ডাঙ্গা দাখিল মাদ্রাসার সহকারী সুপার সফিউল ইসলাম এর বিরুদ্ধে নানা অনিয়ম দূর্নীতির অভিযোগ উঠেছে। সুদুর ডাঙ্গা দাখিল মাদ্রাসার শিক্ষক প্রতিনিধি সদস্য মোঃ সেকেন্দার আলীর লিখিত অভিযোগে জানান যায়, সুদুর ডাঙ্গা দাখিল মাদ্রাসাতে সরকারি বিধি মোতাবেক শূন্যপদে সহকারী সুপারিনটেডেন্ট কামিল ২য় বিভাগ ৫ বছরের অভিজ্ঞতা সম্পূর্ন একজন শিক্ষক নিয়োগ দেওয়া হবে মর্মে ঐ মাদ্রাসার সুপারিনটেনডেন্ট গত ২১/০৭/২০০৩ ইং সালে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে সেই মোতাবেক মোঃ শফিউল ইসলাম পিতাঃ মোঃ আব্দুর রাজ্জাক গ্রামঃদক্ষিণ শলনদার (কচুয়াপাড়া), পার্বতীপুর উক্ত সহকারী সুপার পদে আবেদন করেন।

পীরগঞ্জ দারুস সালাম আলিম মাদ্রাসা হতে সহকারী মৌলভি পদে ৭ বছরের অভিজ্ঞতা সম্পূর্ণ একটি ভূয়া সনদপত্র দরখাস্তের সাথে সংযুক্ত করেন। ইনডেক্স নং-EB-৩৮৯৪০৩, বেতন কোড নং-১৬, অর্থ্যাৎ জুনিয়র শিক্ষক যাহা সহ সুপার পদের জন্য প্রযোজ্য নহে। কিন্তু নিয়োগবোর্ডকে ফাঁকি দিয়ে সহ-সুপার পদে নিয়োগ নেন। পর্বতীতে ম্যানেজিং কমিটি জানতে পেরে তিন সদস্য বিশিষ্ট্য একটি তদন্ত কমিটি গঠন করে শফিউল ইসলামের নিযোগ সংক্রান্ত কাগজপত্রাদি তনন্ত করেন।

তদন্তে তার জালিয়াতি প্রমাণ হয় এবং শফিউল ইসলাম তাৎখনিকভাবে নিজেকে অপরাধী শিকার করে সহস্তে একখানা শিকারক্তি লিখে দেন। মাদ্রাসার সুপার গত ৩১/১২/২০১৮ ইং তারিখে অবসর গ্রহণ করলে শফিউল ইসলাম ভারপ্রাপ্ত সুপারের দায়িত্ব গ্রহণ করেন বিরা রেজুলেশনে মাদ্রাসার গাছ কেটে দেন যাহার মূল ৫০ হাজার টাকা।

ভারপ্রাপ্ত সুপার বর্তমান কমিটিকে না জানিয়ে একক ভাবে মাদ্রাসার অর্থ তচুরপাত করছেন ও বিধি বর্হিভূত কাজ করছেন। গত ০২/০৯/২০২০ ইং তারিখে ৫০ হাজার টাকা ও ০৬/০৯/২০২০ ইং তারিখে ১ লক্ষটাকা ও ২০৯ নং একাউন্ট সোনালী ব্যাংক ভবানীপুর শাখা হতে উত্তোলন করেন। যে টাকার কোন হিসাব নাই। মাদ্রাসার শিক্ষক প্রতিনিধিরা বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উর্দ্ধতন কর্র্তৃপক্ষের আসুহস্তক্ষেপ কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451