1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০২:০৩ পূর্বাহ্ন

মাগুরায় গড়াই নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ, লাখো মানুষের ভীড়

সাইদুর রহমান, বিশেষ প্রতিনিধি মাগুরা :
  • আপডেট টাইম : রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ৮ বার পঠিত

করোনা ভিতি কাটিয়ে লাখো নারী পুরুষের উপস্থিতিতে মাগুরা গড়াই নদীতে হয়ে গেলো গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা। এ প্রতিযোগীতায় ১৩ টি বাইচ নৌকা অংশ নেয়। গড়াই নদীর দুই পাড়ে নৌকা বাইচ উপলক্ষে হাজারো মানুষের উপস্থিতিতে মেলা জমে ওঠেছে। মেলা চলবে ৩ দিন ব্যাপী।মেলায় সব বয়েসি মানুষের আগমন ঘটেছে। মেলায় শিশুদের আনন্দ বাড়াতে নৌকা দোলা ও নাগরদোলা দেখা যায়।

গতকাল শনিবার বিকেলে মাগুরা শ্রীপুর আন্তঃ ইউনিয়ন আছাদুজ্জামান স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগীতা গড়াই সেতু মাগুরার ওয়াবদা এলাকায় গড়াই নদীতে অনুষ্টিত হয়।

আয়োজক কমিটির আহবায়ক নাকোল ইউনিয়নের চেয়ারম্যান শ্রীপুর থানা আওয়ামী লীগেরে সাধারণ সম্পাদক হুমায়নুর রশিদ মুহিতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। এ সময় উপস্থিত ছিলেন মাগুরা জেলা প্রশাসক ডঃ আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান প্রমূখ। নৌকা বাইচে প্রথম স্থান গয়েশপুর, দ্বিতীয় স্থান কামারখালী ও ৩য় স্থান কছুন্দি ইউনিয়ন পরিষদ।

সন্ত্রাস ও মাদক মুক্ত করতে সুস্থ্য বিনোদন, ক্রীড়া এবং সাংস্কৃতিক প্রতিযোগীতার কোন বিকল্প নেই তাই প্রতি বছর এই দিনে নৌকা বাইচ প্রতিযোগীতা করার ঘোষনা দেন এমপি শিখর। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই যুব সমাজকে সঠিক পথে ধরে রাখতে খেলা ধুলার প্রতি গুরুত্ব দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451