1. gnewsbd24@gmail.com : admi2019 :
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৯:০৮ পূর্বাহ্ন

ফিনটেকের ভবিষ্যতকে প্রাধান্য দিয়ে অনুষ্ঠিত হল ২য় বাংলাদেশ ফিনটেক সামিট ২০২০

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৩ বার পঠিত

জনগণ, সম্প্রদায় এবং সমাজের জন্য বাংলাদেশকে তার আর্থিক সম্ভাবনা অর্জনে সহায়তা করতে লঙ্কাবাংলা ফাইন্যান্স এর পরিবেশনায় ও গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের পৃষ্ঠপোষকতায় ও নগদ এর সহযোগিতায় গত ১৬ ও ১৭ ই অক্টোবর, ২০২০ অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ ফিনটেক সামিট ২০২০। এটি বাংলাদেশ ফিনটেক সামিটের দ্বিতীয় অধিবেশন। বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত এই সম্মেলনে সারা দেশ ও দেশের বাইরে থেকে থেকে ফাইন্যান্স পেশাদারেরা অংশগ্রহণ করেন।

অধিবেশনটির মূল প্রসঙ্গ ছিল- “শেপিং ফিউচার অফ ফাইন্যান্স ফর পিপল”। সম্মেলনটির উদ্দেশ্য ছিল ফিনটেক কোম্পানি গুলোর জন্য এমন একটি মঞ্চ তৈরি করা যেখানে তারা তাদের সাফল্য, ব্যর্থতা ও উঠে দাঁড়ানোর গল্পগুলো ভবিষ্যতে উদ্যোক্তাদের সাথে শেয়ার করে তাদেরকে উদ্বুদ্ধ করতে পারে। এছাড়াও সংলাপের মাধ্যমে ভবিষ্যৎ ফিনটেক কোম্পানিগুলোর জন্য সঠিক কাঠামো গঠন ও নীতি নির্ধারণ করে বাংলাদেশের ফিনটেক ইন্ডাস্ট্রিকে আরও স্বয়ংসম্পূর্ণ করা যাতে বিশ্বব্যাপী ফিনটেক প্রসারে বাংলাদেশও উপকৃত হয়।

বাংলাদেশ ফিনটেক সামিটের দ্বিতীয় সংস্করণে দেশীয় ও আন্তর্জাতিক ফিনটেক বিশেষজ্ঞরা ৫ টি কীনোট সেশন, ৪ টি ইনসাইট সেশন, ৩ টি প্যানেল আলোচনা এবং ২ টি কেস স্টাডি উপস্থাপন করেন। সম্মেলনটির উদ্বোধনি বক্তব্য রাখেন প্রোফেসর শিবলি রুবাইয়াত-উল-ইসলাম, চেয়ারম্যান, বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বি এস ই সি) এবং অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম।

উদ্বোধনী বিবৃতিতে বাংলাদেশ সিকিওরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলি রুবায়াত-উল-ইসলাম বলেন, “আর্থিক খাত একটি অর্থনীতির প্রধান অংশ এবং বাংলাদেশ এই উন্নয়ন প্রক্রিয়ায় যথেষ্ট উন্নতি করছে। বাংলাদেশ ধীরে ধীরে উন্নয়ন করছে এবং আমরা একটি উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জন করছি।

বাংলাদেশ ফিনটেক ফোরামের প্রতিষ্ঠাতা জনাব শরিফুল ইসলাম মহামারী পরবর্তী অর্থনৈতিক পুনরুদ্ধারের উপর জোর দিতে বলেছেন এবং আরও উল্লেখ করেছেন কীভাবে ফিনটেক এটি গঠনে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। গত কয়েক বছর ধরে ফিন্টেক বাংলাদেশের গতি বাড়িয়ে চলেছে।

কার্যকর উদ্ভাবনগুলি এগিয়ে আসছে, খুব কার্যকর পদ্ধতিতে সমস্যার সমাধান করছে এবং আমরা আশা করি আগামী কয়েক বছর পরে এই গতি আরও বাড়বে। তবুও বেশ কিছু সিমাবদ্ধতা রয়েছে, আমাদের সময়মতো সমস্যাগুল সমাধান করা এবং এগিয়ে যাওয়ার জন্য সম্মিলিতভাবে কাজ করা দরকার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451