1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৫ পূর্বাহ্ন

এবার ছাত্রলীগের বিনামুল্যের ‘মানবতার দোকান’

দিনাজপুর প্রতিনিধি ঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০
  • ৭৫ বার পঠিত

কাঠের তৈরী ছোট একটি চকি। আর এ চকিতেই সাজানো রয়েছে পটল, পিয়াজ, রসুন, করলা, বেগুন, আলু, কাঁচামরিচ, মিষ্টি কুমড়া, পুঁইশাক, ডাটাসহ সংসারের যাবতীয় সবজী জাতীয় নিত্যপণ্য। গরিব, অসহায় দুঃস্থ মানুষের যাদের যেটি প্রয়োজন, তারা এখান থেকে একে একে ওজন ছাড়ায় বিনামুল্যে নিয়ে যাচ্ছেন।

আসন্ন রমজান উপলক্ষে করোনাভাইরাসের কারনে লকডাউন চলা অবস্থায় কর্মহীন হয়ে পড়া শ্রমজীবি, অসহায় ও দুঃস্থ মানুষের জন্য দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের এটি ‘মানবতার দোকান’।

উপজেলা ছাত্রলীগের দাবি আগামী ১ মাস ধরে এই মানবতার দোকানের কার্যক্রম অব্যহত থাকবে।

গতকাল শুক্রবার সকালে উপজেলা নবাবগঞ্জ শহরে ‘মানবতার দোকান’টি উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য এমপি শিবলী সাদিক। তাঁর সার্বিক দিক নির্দেশনায় উপজেলা ছাত্রলীগ এটির আয়োজন করেন। নবাবগঞ্জের রামপুর বাজার মোড় এলাকায় মানবতার এ দোকানটি।

শুক্রবার সকালে ‘মানবতার দোকানে দেখা যায়, সারিবদ্ধ ভাবে কিছু মানুষ দাঁড়িয়ে আছে। ওই চকির উপর সাজানো পটল, পিয়াজ, রসুন, করলা, বেগুন, আলু, কাঁচা মরিচ, মিষ্টি কুমড়া, ডাটাসহ সবজী জাতীয় নিত্যপণ্য। দাঁড়িয়ে থাকা মানুষগুলোর যার যেটি প্রয়োজন পাশে থাকা ছাত্রলীগের কর্মীরা ব্যাগে ওজন ছাড়ায় হাতের মুঠোভরে ঢুকিয়ে দিচ্ছেন। নেয়া হচ্ছেনা কোন টাকা।

এসময় বাজার করতে আসা কফিল উদ্দিন (৬২) বলেন, করোনাভাইরাস প্রতিরোধে পুলিশ মাইকিং করে ঘরে থাকার কথা বলছেন। কিন্তু ঘরে যে খাবার ছিল সেটা অনেক আগে শেষ হয়েছে। তাই ছাত্রলীগের বিনাপয়সার এই সবজিই একমাত্র ভরসা। মানবতার দোকান থেকে আমি পুঁইশাক, পটল, করলা, মষ্টিকদু ও আলু নিয়েছি। তারা কোন টাকা নেয়নি।

মানবতার দোকানের তত্বাবধায়ক ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.শাহিনুর ইসলাম সবুজ বলেন, অসহায় মানুষের মুখে আলো ফুটানোই এই মানবতার দোকানের প্রধান উদ্দেশ্য। ইতোমধ্যে সংসদ সদস্য চার উপজেলার ৪০ হাজার শ্রমজীবি কর্মহীন,অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

এসময় উপজেলা শাখার সহ-সভাপতি জিল্লুর রহমান জনি, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল জামান জনি, যুবলীগের বাজার ওয়ার্ড কমিটির প্রচার সদস্য মাহাবুর রহমানসহ অনেকেই উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451