1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৪:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝালকাঠিতে ‘নিজের বলার একটা গ্রুপ ফাউন্ডেশন’র হাজারতম দিন উদযাপন সাতক্ষীরার কলারোয়ায় জিকেবিএসপি’র ২ দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ উদ্বোধন বান্দরবান সাংবাদিক ইউনিয়নের আত্মপ্রকাশ পত্নীতলায় জাতীয় কন্যা শিশু দিবস-২০২০ পালিত ঝালকাঠিতে ৯০হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে দক্ষিন বঙ্গের গণমানুষের মুখপাত্র লোকসমাজ – সুমিত আদিবাসী উরাও জনগোষ্ঠীর উপর গবেষণার ফলাফল নিয়ে সংবাদ সম্মেলন তালায় নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে বালিয়াকান্দিতে উপজেলা আইন শৃংখলা ও সন্ত্রাস নাশকতা প্রতিরোধ কমিটির সভা মাগুরায় জাতীয় কন্যা শিশু দিবসে আলোচনা সভা

রাজধানীতে দু:স্থদের পাশে বিকাশ দেওয়ানের নেতৃত্বে ডিপিডিসি পরিবার

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০
  • ৫৭ বার পঠিত

করোনাভাইরাসের প্রদুর্ভাবে সারাদেশে চলছে লকডাউন। আর লকডাউনে সব বন্ধ থাকায় খেটে খাওয়া মানুষেরা পড়েছেন বিপাকে। সেই খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়িয়েছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. (ডিপিডিসি)। ২৫ এপ্রিল রাজধানীর বিভিন্ন স্থানে ডিপিডিসি পরিবারের পক্ষ থেকে দু:স্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

আর এই মহান উদ্যোগের মূল পরকিল্পনা ডিপিডিসির এমডি বিকাশ দেওয়ান এর। মূলত তাঁর পরিকল্পনায় ডিপিডিসির কর্মকর্তাদের ব্যক্তিগত চাঁদা একত্রিত করে এই উদ্যোগ গ্রহণ করা হয়। এ প্রসঙ্গে জানতে চাইলে ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান বলেন, ‘আসলে মানুষ মানুষের জন্য। মানুষের পাশে দাঁড়িয়ে সেটা ফলাও করে বলার কিছু নেই।

আমি ও আমার প্রতিষ্ঠানের সহকর্মীরা মিলে একটা কিছু করার চেষ্টা করেছি। আমি মনে করি সবাই যার যার অবস্থান থেকে মানুষের পাশে দাঁড়ানো উচিত। এতে করে মানুষের উপকার যেমন হবে তেমনি, সরকারের উপর কিছুটা হলেও চাপ কমে আসবে।’ ডিপিডিসির উদ্যোগে রাজধানীতে প্রায় ২০০০ পরিবারের মাঝে জরুরি খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নেয়া হয়।

এ প্রক্রিয়াটি আরো কিছুদিন চলবে বলে জানা গেছে। এ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের পরিচালক (প্রশাসন) জয়ন্ত কুমার শিকদার, প্রধান প্রকৌশলী মর্তুজা কামরুল হাসান, উপ ব্যবস্থাপনা পরিচালক অনিকেত শামীমসহ ডিপিডিসির অন্যান্য কর্মকর্তাারা।

উল্লেখ্য প্রকৌশলী বিকাশ দেওয়ান ডিপিডিসির ইতিহাসে অন্যতম সফল ব্যবস্থাপনা পরিচালক। ২০১৭ সালে প্রতিষ্ঠানের দায়িত্ব নেয়ার পর ‘শেখ হাসিনার উদ্যোগ- ঘরে ঘরে বিদ্যুৎ’ প্রকল্প বাস্তবায়নে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন। তাঁর নেতৃত্বে ঢাকা শহরে লোডশেডিং এবং সিস্টেম লস এর পরিমাণ প্রায় শূন্যের কোঠায় নেমে এসেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451