1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৯:৫৩ পূর্বাহ্ন

বাগেরহাটে করোনা প্রতিরোধে স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ শুরু

ঝিমি মন্ডল, বাগেরহাট থেকে ঃ
  • আপডেট টাইম : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ৩৬ বার পঠিত

করোনা প্রতিরোধে বাগেরহাট সদর উপজেলায় বিভিন্ন পর্যায়ের ৯৯টি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির সদস্যদের নিয়মিত প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। কমিটির প্রশিক্ষণ প্রাপ্ত সদস্যরা স্বেচ্ছাসেবক হিসেবে সাধারণ মানুষকে করোনা ভাইরাস বিষয়ে সচেতন, কর্মহীণদের খাদ্য সহায়তা, স্বাস্থ্য সেবায় সহযোগিতাসহ করোনা প্রতিরোধে প্রয়োজনীয় কাজ করবেন। বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের নির্দেশনায় বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন এ উদ্যোগ নিয়েছেন।

রবিবার সকালে বাগেরহাট সদর উপজেলার রাংদিয়া স্কুল এ্যান্ড কলেজের মাঠে যাত্রাপুর ইউনিয়নের স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ প্রদান করা হয়। এসময় বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন, বাগেরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. মোশাররফ হোসেন, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের একান্ত সচিব এ্যাড. চয়ন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের শেখ আক্তারুজ্জামান বাচ্চু, সেক্রেটারি ও যাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএ মতিন, ইউপি চেয়ারম্যান সরোয়ার মোড়ল, স্বেচ্ছাসেবী সংগঠন গুড়ের সিইও মুশফিকুর রহমান টুকু যুবলীগ নেতা লিটন সরকার, টিটু কাজীসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।
বা

গেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন বলেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের নির্দেশে সদর উপজেলার ১০টি ইউনিয়নে ৯৯টি স্বেচ্ছাসেবক টিম গঠন করেছি। স্বেচ্ছাসেবক দলে ৩‘শ ৫১ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন। করোনা পরিস্থিতিতে যে কোন প্রয়োজনে এরা মানুষের পাশে থেকে সহযোগিতা করবে।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা সৃষ্টি, খাদ্য সমাগ্রী প্রদান ও স্বাস্থ্য সেবায় নিয়োজিত চিকিৎসক ও নার্সদের সহযোগিতার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষন দেওয়া হচ্ছে স্বেচ্ছাসেবকদের। পর্যায়ক্রমে সকল কমিটির সদস্যদের প্রশিক্ষন দেওয়া হবে। সকলে করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করবে বলে আমার বিশ্বাস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451